ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

রাজার রাজকীয় ফিনিশিং, নাটকীয় ম্যাচে জিতল পাঞ্জাব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ মে ২০২৩ ০২:৫৬

রাজার ফিনিশিং টাচে শেষ বলে জিতল পাঞ্জাব। ছবি: আইপিএল রাজার ফিনিশিং টাচে শেষ বলে জিতল পাঞ্জাব। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ৪১তম ম্যাচে শেষ ওভারের নাটকীয়তায় চেন্নাই সুপার কিংস কে ৪ উইকেট হারিয়েছে পাঞ্জাব কিংস। আগে ব্যাট করে পাঞ্জাব কিংস কে ২০১ রানের টার্গেট ছুড়ে দেয় চেন্নাই সুপার কিংস। যা তাড়া করতে নেমে ইনিংসের শেষ বলে জয়ের দেখা পায় পাঞ্জাব কিংস। 

এর আগে নিজেদের ঘরের মাঠে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় চেন্নাই সুপার কিংস অধিনায়ক মাহেন্দ্র সিং ধনী। অধিনায়কের এমন সিদ্ধান্ত কে সঠিক প্রমানে বেশি সময় নেয়নি চেন্নাইয়ের দুই ওপেনার ডেভিড কনওয়ে ও গাইকোয়াদ। তাদের দুইজনের ব্যাটে ভর করে উড়ন্ত সূচনা পায় চেন্নাই সুপার কিংস। তারা দুইজন মিলে ওপেনিং জুটিতে ৮৬ রান তুলে চেন্নাইয়ের স্কোর বোর্ডে। পরে গাইকোয়াদ ৩১ বলে ৩৭ রান করে সিকান্দার রাজার বলে আউট হয়ে সাজঘরে ফিরেন।

তিন নম্বরে নামা সিবাম ধূবে কে নিয়ে মারমুখী ভঙ্গিতে খেলে নিজের অর্ধশতক তুলে নেন কনওয়ে। দুইজন মিলে সেই জুটিতে যোগ করেন ৪৪ রান। দারুণ ব্যাটিং করে ধূবে আর্শদীপের বলে আউট হওয়ার আগে করেন ১৭ বলে ২৮ রান। শেষদিকে ধনীর ৪ বলে ১৩ ও কনওয়ের অপরাজিত ৫২ বলে ৯২ রানের অসাধারণ ইনিংসের ভর করে স্কোরবোর্ডে ৪উইকেট হারিয়ে ২০০ রান যোগ করে চেন্নাই সুপার কিংস। 

২০১ রানের টার্গেটে ব্যাট হাতে নেমে ৫০ রানের ওপেনিং জুটি গড়ে দলকে বেশ ভালো অবস্থানেই রাখে অধিনায়ক শিখর ধাওয়ান ও প্রবিসিমরান। দেশপান্ডের বলে আউট হওয়ার আগে ধাওয়ানের ব্যাট থেকে আসে ১৫ বলে ২৮ রান। তিন নম্বরে ব্যাট করতে নামা আথারাভা টাইধী কে নিয়ে যোগ করেন ৩০ রান। জাদেজা বলে আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১৩ রান।

প্রবিসিমরানের ইনিংসও বেশি বড় করতে দেয়নি রবিন্দ্র জাদেজা। তার বলেই ২৪ বলে ৪২ রান করে আউট হন এই ব্যাটসম্যান। মাঝে পাঞ্জাবের রানের গতি কিছুটা কমে গেলেও লিভিংস্টোন ও স্যাম কারানের ৫৭ রানের জুটি ম্যাচে ফিরান পাঞ্জাব কিংস কে। সাজঘরে ফিরার আগে লিভিংস্টোন খেলেন ২৪ বলে ৪০ রানের অসাধারণ ইনিংস। অন্যদিকে স্যাম কারানের ব্যাট থেকে আসে ২০ বলে ২৯ রান। শেষদিকে খেলা জমিয়ে তুলেন দুই দলের খেলোয়াড়েরা।

তবে শেষ ওভারে নাটকীয়তা সিকান্দার রাজারা কল্যাণে খেলায় জয়ের হাসি হেসেছে পাঞ্জাব কিংস। টান টান উত্তেজনার এই ম্যাচে পাঞ্জাব কিংস জয়ে পেয়েছে ৪ উইকেট। বল হাতে চেন্নাইয়ের হয়ে তিন উইকেট শিকার করেন তুশার দেশপান্ডে।

এই ম্যাচে দল হারলেও ব্যাট হাতে অসাধারণ ব্যাটিং করে ম্যাচ সেরা হয়েছেন চেন্নাই সুপার কিংসের ডেভিড কনওয়ে।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...