ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

উইলির বিকল্প হিসেবে আরসিবিতে কেদার যাদব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ মে ২০২৩ ০১:২৬

কোহলির ব্যাঙ্গালুরুতে কেদার যাদব। ফাইল ছবি কোহলির ব্যাঙ্গালুরুতে কেদার যাদব। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চোটের জন্য চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে ছিটকে গিয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ইংলিশ পেসার ডেভিড উইলি। টুর্নামেন্টের এখনও বাকি রবিন লিগের প্রায় অর্ধেকটা, আর তাই এই ইংলিশ পেসারের বিকল্পও খুঁজতে হয়েছে আরসিবিকে। যদিও এক্ষেত্রে বেশ চমকই দিয়েছে ফ্র‍্যাঞ্চাইজিটি। ডেভিড উইলির পরিবর্তে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দলে ভিড়িয়েছে কেদার যাদবকে।

২০২১ সালে শেষবার আইপিএল মাতিয়েছিলেন ভারতীয় তারকা অলরাউন্ডার কেদার যাদব। এরপরে মেগা নিলামে এই তারকাকে থাকতে হয়েছিল অবিক্রীত। এবার ডেভিড উইলির চোটে কপাল খুলেছে তার। কেদার যাদবকে দলে নিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুলে গুনতে হয়েছে ১ কোটি ভারতীয় টাকা।

অবশ্য এবারই প্রথম নয়, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর জার্সিতে খেলার অভিজ্ঞতা রয়েছে কেদার যাদবের। ২০১৬ সালে প্রথমবার ব্যাঙ্গালুরুর জার্সিতে খেলেছিলেন এই তারকা অলরাউন্ডার। পরের মৌসুমেও ছিলেন ব্যাঙ্গালুরুর ডেরায়। দুই মৌসুমে আরসিবির হয়ে ১৭ ম্যাচ খেললেও নামের প্রতি করতে পারেনি সুবিচার। ১ হাফ সেঞ্চুরিতে করেছিলেন মাত্র ৩০৯ রান।

উল্লেখ্য, ২০১০ সালে তৎকালীন দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে আইপিএলে অভিষেক হয় কেদার যাদবের। এরপর একাধিক ফ্র‍্যাঞ্চাইজির হয়েই মাতিয়েছেন আইপিএল। সর্বশেষ ২০২১ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সিতে খেলেছিলেন আইপিএলের মঞ্চে। এখন পর্যন্ত আইপিএলে ৯৩ ম্যাচ খেলা কেদার যাদব প্রায় ২২ গড়ে করেছেন ১২০০ রান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...