ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

লো স্কোরিং ম্যাচে দাপুটে জয় আরসিবির

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ মে ২০২৩ ১৫:০৪

জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ছবি: আইপিএল জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ৪৩তম ম্যাচে ঘরের মাঠে লোস্কোরিং ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু কাছে হেরেছে ১৮ রানে। লখনউয়ে আগে ব্যাট করে ১২৬ রানেই শেষ হয় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ইনিংস। ১২৭ রান তাড়া করতে নেমে ব্যাটিং ব্যর্থতায় ১০৮ রানেই থামে লখনউ সুপার জায়ান্টের ইনিংস। রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু জয় পায় ১৮ রানে।

এর আগে লখনউতে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু অধিনায়ক ফাফ ডুপ্লেসি। যেখানে ব্যাট করতে নেমে ইনিংসে বেশি সুবিধা করতে পারেনি রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটসম্যানরা। তবে ওপেনিং জুটি বিরাট কোহলি ও ডুপ্লেসি মিলে ধীরে ব্যাটিংয়ে ৬২ রান যোগ করে। এরপরই ছন্দপতন হয় বেঙ্গালুরু ব্যাটসম্যানদের। এরপর লখনউ সুপার জায়ান্ট বোলারদের বোলিং নৈপুণ্যে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দিনেশ কার্তিক থেকে শুরু করে গ্লেন ম্যাক্সওয়েল এদিন সবাই ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়ে সাজঘরে ফিরেন।

তবে এক প্রান্ত আগলে রেখে খেলতে থাকেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি। মূলত তার ৪০ বলে ৪৪ রানের ইনিংসের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৬ রান সংগ্রহ করে আরসিবি। লখনউয়ের হয়ে এদিন বল হাতে তিন উইকেট শিকার করেন নাভিন উল হক এবং দুটি করে উইকেট নেন অমিত মিশ্র ও রাবি বিশনয়।

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দেওয়া ১২৭ রান তাড়া করতে নেমে সহজ ম্যাচ কে রীতিমতো কঠিন বানিয়ে ফেলে লখনউয়ের ব্যাটসম্যানরা। বল হাতে শুরুতেই ফর্মে থাকা কাইল মায়ার্সকে প্যাভিলিয়নের পথ ধরান বেঙ্গালুরুর পেইসার মোহাম্মদ সিরাজ। এরপর আইউস বাদানী ও কোনাল পান্ডিয়া পার্টারশীপ করার চেষ্টা করলেও তা বেশী সময় টিকটে পারেনি। বেঙ্গালুরুর বোলাররা লখনউয়ের একের পর এক উইকেট তুলে নিয়ে তাদের ব্যাটিং অর্ডারকে রীতিমতো ধসিয়ে দেন।

ব্যাট হাতে এদিন ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেন লখনউ সুপার জায়ান্ট ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে উইকেটে হারিয়ে ৭৭ রানে ৮ উইকেটের দলে পরিনত হয় লখনউ। শেষ দিকে গৌতমের ১৩ বলে ২৩ রান আশা জাগালে ও তা সফল হয়নি। এমনকি দল কে জিতানোর জন্য ম্যাচে পাওয়া চোট নিতে ব্যাটিংয়ে নামেন লখনউ অধিনায়ক লোকেশ রাহুল। তবে শেষ রক্ষা আর হয়নি। ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে লখনউ সুপার জায়ান্টের হার ১৮ রানে।

এদিন বল হাতে রীতিমতো আগুনে বোলিং করেছেন বেঙ্গালুরুরর বোলারা। তাদের মধ্যে জস হ্যাজিলোড ও কারান শর্মা সর্বোচ্চ দুটি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন বেঙ্গালুরুরর অধিনায়ক ফাফ ডুপ্লেসি।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...