ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

রান উৎসবের ম্যাচে পাঞ্জাবকে পাত্তাই দেয়নি মুম্বাই

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ মে ২০২৩ ১৫:৪১

দাপুটে জয় পেয়েছে মুম্বাই। ছবি: আইপিএল দাপুটে জয় পেয়েছে মুম্বাই। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ৪৬তম ম্যাচে ঘরের মাঠে ২১৪ রানের বিশাল স্কোর করেও মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ৬ উইকেট হেরেছে পাঞ্জাব কিংস। মুম্বাই ব্যাটসম্যানদের অসাধারণ ব্যাটিংয়ে পাঞ্জাবের দেওয়া ২১৫ রানের টার্গেট ৭ বল আগেই টপকে যায় তারা।

এর আগে পাঞ্জাবের ঘরের মাঠে শুরুতেই টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ইনফর্ম প্রবিসিমরানের উইকেট হারায় পাঞ্জাব কিংস। ২য় উইকেট জুটিতে অধিনায়ক ধাওয়ান ও শর্ট মিলে ৫৯ রানের জুটি গড়ে প্রাথমিক বিপদ সামাল দেন। পরে পিউস চাওলার বলে আউট হয়ে ৩০ রান করে সাজঘরে ফিরেন ধাওয়ান।

এরপর শর্টকে নিয়ে ৩৩ রানে জুটি গড়ে লিভিংস্টোন। দলীয় ৯৫ রানে ২৬ বলে ২৭ রানে করে পিউস চাওলার বলে আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। তবে পাঞ্জাব ইনিংসের মোড় ঘুরিয়ে দেন লিভিংস্টোন ও জিতেশ শর্মার ১১৯ রানের জুটি। তারা দুইজন মিলে মুম্বাই বোলারদের রীতিমতো তান্ডব চালিয়েছেন দুইজন। লিভিংস্টোন ৪২ বলে ৮২ রান ও জিতেশ শর্মা ২৭ বলে ৪৯ রানে অপরাজিত থাকেন। তাদের দুইজনের উপর ভর করে ৩ উইকেট হারিয়ে ২১৪ রান স্কোরবোর্ডে যোগ করেন। 

২১৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিয়ে রিশি ধাওয়ানের বলে এদিনও ০ রান করে সাজঘরে ফিরেন মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা। তবে শুরুর এই ধাক্কা সামাল দেম ঈশান কিশান ও ক্যামরুন গ্রিন। তারা দুইজন মিলে ৫৪ রানের জুটি গড়ে। নাথান এলিসের বলে আউট হওয়ার আগে ১৮ বলে ২৩ রান করে গ্রিন। তবে এরপরই ঈশান কিশান ও সূর্য কুমার যাদব মিলে ১১৬ জুটি গড়ে মুম্বাইয়ের জয়ের রাস্তা গড়ে দেন। ঈশান কিশান এদিন ব্যাট হাতে পাঞ্জাব কিংসের বোলারদের তুলোধুনো করে ৪১ বলে ৭৫ রান করেন।

অন্যদিকে সূর্য কুমাররের ব্যাট থেকে আসে ৩১ বলে ৬৬ রানের ঝকঝকে ইনিংস। তাদের দুজনের আউটের পর পাঞ্জাবের জয়ের সম্ভাবনা তৈরী হলেও শেষ পর্যন্ত টিম ডেভিড ও তীলক ভার্মা মিলে ৩৪ রানের জুটি গড়ে দলকে জিতে মাঠ ছাড়েন। শেষে ডেভিড ১০ বলে ১৯ ও তীলক ১০ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন। আর মুম্বাই ইন্ডিয়ান্স জয় পায় ৬ উইকেটে। পাঞ্জাবের হয়ে বল হাতে দুই উইকেট নেন নাথান এলিস। 

ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্স করে ম্যাচ সেরা হয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের উইকেটকিপার ব্যাটসম্যান ঈশান কিশান।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...