ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

গিলের আক্ষেপ ‘৬’ রান, ছোট ভাইয়ের কাছে হারল বড় ভাই

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ মে ২০২৩ ০২:২৩

ভিন্ন দুই দলের হয়ে টস করতে নামলেন দুই ভাই ক্রুনাল ও হার্দিক পান্ডিয়া। ছবি: আইপিএল ভিন্ন দুই দলের হয়ে টস করতে নামলেন দুই ভাই ক্রুনাল ও হার্দিক পান্ডিয়া। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রবিবারের দিনের প্রথম লড়াইটা ছিল টেবিল টপার গুজরাট টাইটান্স ও তিনে থাকা লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের। অবশ্য ম্যাচ ছাপিয়ে এদিন আলোচনায় একটু বেশিই ছিলেন দুই দলের দুই অধিনায়ক। কেননা, এদিন আইপিএল ইতিহাসে প্রথমবার ভিন্ন দুই দলের হয়ে টস করতে নামেন দুই ভাই। গুজরাটের নেতৃত্বে থাকা হার্দিক পান্ডিয়ার বিপক্ষে টস করতে দেখা যায় লোকেশ রাহুলের পরিবর্তে লক্ষ্ণৌর নেতৃত্ব পাওয়া ক্রুনাল পান্ডিয়াকে। অবশ্য মাঠের লড়াইয়ে এদিন বড় ভাই ক্রুনালের লক্ষ্ণৌকে হারিয়ে শেষ চারে এক পা দিয়েই দিল ছোট ভাই হার্দিকের গুজরাট। 

ঘরের মাঠে রবিবার আগে ব্যাট করে ২২৭ রানের পাহাড় গড়ে গুজরাট টাইটান্স। দলের পক্ষে সর্বোচ্চ ৯৪ রান করে অপরাজিত থাকেন ওপেনার শুভমান গিল। এছাড়া আরেক ওপেনার ঋদ্ধিমান সাহা খেলেন ৮১ রানের ইনিংস। জবাবে দুই ওপেনার কুইন্টন ডি কক ও কাইল মায়ার্স শুরুটা করেছিলেন ঝড়ো৷ যদিও মাঝপথে এসে সেই ছন্দ ধরে রাখতে লক্ষ্ণৌ হয়েছে ব্যর্থ। 

একাদশে সুযোগ পেয়েই ৭১ রানের ইনিংস খেলেছেন কক, অন্যপ্রান্তে কাইল মায়ার্স ফিরেছেন ৪৮ রানে। শেষ পর্যন্ত গুজরাটের রান পাহাড় টপকাতে নেমে লক্ষ্ণৌ থেমেছে ৭ উইকেট হারিয়ে ১৭১ রানে। ফলে, ৫৬ রানের বড় জয়ে শীর্ষস্থান আরও মজবুত করল গুজরাট টাইটান্স।

গুজরাটের রানের পাহাড় টপকাতে নেমে, দুই ওপেনার কুইন্টন ডি কক ও কাইল মায়ার্স লক্ষ্ণৌকে এনে দেয় উড়ন্ত সূচনা। শুরু থেকেই গুজরাটের বোলারদের উপর চড়াও হয়ে দ্রুত রান তুলতে থাকেন এই দু'জন। পাওয়ার প্লে'র মধ্যেই এই দু'জন তুলে নেন ৭২ রান। দলীয় ৮৮ রানের মাথায় রশিদ খানের দুর্দান্ত ক্যাচ হয়ে মায়ার্স ফিরলে ভাঙে এই জুটি। 

ফেরার আগে ৭ চার ও ২ ছক্কায় মায়ার্স খেলেন৷ ৩২ বলে ৪৮ রানের ইনিংস। লক্ষ্ণৌর ওপেনিং জুটি ভাঙার পর ম্যাচ ফেরে গুজরাট। এরপর বাকিরা ছিলেন কেবল আসা যাওয়ার মিছিলে। স্রোতের বিপরীতে থাকা আরেক ওপেনার কুইন্টন ডি কক তুলে নেন হাফ সেঞ্চুরি। তবে পায়নি কারো সঙ্গ।

শেষ পর্যন্ত নির্ধারিত কুড়ি ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭১ রানে থামে লক্ষ্ণৌর ইনিংস। ৭ চার ও ৩ ছক্কায় ৪০ বলে ইনিংস সর্বোচ্চ ৭০ রান আসে কুইন্টন ডি ককের ব্যাট থেকে৷ গুজরাটের পক্ষে মোহিত শর্মা নেন ৪ উইকেট। 

এর আগে ব্যাট করে ২ উইকেট হারিয়ে ২২৭ রানের পাহাড় গড়ে গুজরাট টাইটান্স। ২ চার ও ৭ ছক্কায় ৫১ বলে অপরাজিত ৯৪ রানের ইনিংস খেলেন ওপেনার শুভমান গিল। আরেক ওপেনার ঋদ্ধিমান সাহা ১০ চার ও ৪ ছক্কায় খেলেন ৪৩ বলে ৮১ রানের ইনিংস। এছাড়া হার্দিক পান্ডিয়া ২৫ ও ডেভিড মিলার অপরাজিত থাকেন ২১ রান করে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...