ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নাটকীয় ম্যাচে হায়দ্রাবাদকে জেতালেন সামাদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ মে ২০২৩ ০৭:২২

শেষ বলে জিতল সানরাইজার্স হায়দ্রাবাদ। ছবি: আইপিএল শেষ বলে জিতল সানরাইজার্স হায়দ্রাবাদ। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ৫২তম ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ে সানরাইজ হায়দ্রাবাদের কাছে নিজেদের ঘরের মাঠে শেষ বলের নাটকীয়তা ৪ উইকেট হেরেছে রাজস্থান রয়েলস। রয়েলসের দেওয়া ২১৫ রানের টার্গেট শেষ বলে এসে আব্দুল সামাদের ছক্কায় অসাধারণ এক জয় তুলে নেয় সানরাইজ হায়দ্রাবাদ। 

যেখানে নিজেদের ঘরের মাঠে শুরুতেই টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় রাজস্থান রয়েলস অধিনায়ক সাঞ্জু স্যামসন। তার এই সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেনি রয়েলসদের দুই ওপেনার জস বাটলার ও জেসওয়াল। তারা দুইজন মিলে শুরুতেই ৫৪ রানের জুটি গড়ে উড়ন্ত সূচনা এনে দেন রাজস্থান কে। পরে মার্কু জেনসন এর বলে ১৮ বলে ৩৫ রান করে সাজঘরে ফিরেন। এরপরে জস বাটলার ও অধিনায়ক সাঞ্জু স্যামসন মিলে হায়দ্রাবাদ বোলারদের উপর এক প্রকার তান্ডব চালান দুজনে মিলে।

জস বাটলার ও সাঞ্জু স্যামসন দুজনেই অসাধারণ ব্যাটিং করে তুলে নেন অর্ধশতক। শেষ পর্যন্ত তাদের দুজনের ১৩৮ রানের অনবদ্য জুটিতে ২১৪ রানের বড় সংগ্রহ দাড় করায় রাজস্থান রয়েলস। জস বাটলারের ব্যাট থেকে আসে ৫৯ বলে ৯৫ রানের অসাধারণ ইনিংস আর অধিনায়ক সাঞ্জু স্যামসনের ব্যাট থেকে আসে ৩৮ বলে ৬৬ রান।

রাজস্থান রয়েলসের দেওয়া ২১৫ রানের বিশাল টার্গেটে ব্যাটিং কর‍তে নেমে শুরু থেকেই দারুণ খেলতে থাকে হায়দ্রাবাদের দুই ওপেনার আনমূলপ্রিট সিং ও অভিষেক শর্মা। তারা দুইজন মিলে পাওয়ারপ্লেতেই যোগ করেন ৫১ রান। তার পর আনমূলপ্রিট সিং ২৫ বলে ৩৩ রান করে চাহালের স্পিনে কাটা পড়েন। দুই নম্বরে নামা রাহুল ত্রিপাটি কে নিয়ে অভিষেক শর্মা ৬৫ রানের অসাধারণ জুটি গড়ে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন যেখানে ত্রিপাটি রয়েলস বোলারদের তুলোধুনো করে মাত্র ২৯ বল খেলে ৪৭ করেন। তবে এদিনও অসাধারণ ব্যাটিং করে ৩৪ বল খেলে ৫৫ রান করেন অভিষেক শর্মা।

তারা দুজন সাজঘরে ফিরে যাওয়ার পর হায়দ্রাবাদ কিছুটা চাপে পড়লেও তা বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি ক্লাসেন ও গ্লেম ফিলিপস। ক্লাসেনের ব্যাট থেকে আসে ঝড় ১২ বলে ২৬ আর ফিলিপস তান্ডব চালিয়ে মাত্র ৭ বল খেলে ২৫ রান করে হায়দ্রাবাদ কে ম্যাচে রাখেন। শেষ ওভারের নাটকীয়তায় ইনিংসের শেষ বলে ছক্কা হাকিয়ে হায়দ্রাবাদের জয় নিশ্চিত করেন আব্দুল সামাদ। তার ব্যাট থেকে আসে ৭ বলে ১৭ রানের ক্যামিও ইনিংস। আর তাতেই চার উইকেটের জয় তুলে নেয় সানরাইজ হায়দ্রাবাদ। রাজস্থানের হয়ে এই ম্যাচে চাহাল শিকার করেন ২৯ রান খরচ করে ৪ উইকেট।

ব্যাট হাতে ক্যামিও ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন সানরাইজ হায়দ্রাবাদের গ্লেন ফিলিপ্স।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...