ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

দিল্লিকে বিদায় করে শেষ চারের পথে চেন্নাই

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ মে ২০২৩ ১৬:১৫

ছিটকে গেল দিল্লি ক্যাপিটালস। ছবি: আইপিএল ছিটকে গেল দিল্লি ক্যাপিটালস। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ প্রথম দল হিসেবে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে অফের দৌড় থেকে ছিটকে গেল দিল্লি ক্যাপিটালস। বুধবার রাতে চেন্নাইয়ের কাছে হেরে আনুষ্ঠানিক বিদায় নিশ্চিত হয়েছে দলটির। চিপাকে এদিন আগে ব্যাট করে ১৬৭ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় ধোনির চেন্নাই সুপার কিংস। সেই রান তাড়া করতে নেমে ১৪০ রানের বেশি তুলতে পারেনি দিল্লি ক্যাপিটালস। ফলে, ২৭ রানের জয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে চেন্নাই।

১৬৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন দিল্লি'র অধিনায়ক ডেভিড ওয়ার্নার। আগের ম্যাচেই দুর্দান্ত ইনিংস খেলা ফিল সল্ট দারুণ শুরু করেও ফিরেছেন ১৭ রানে। তিনে নামা মিচেল মার্শ ৫ রান করে পড়েন রান আউটে কাটা। তাতেই ২৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে দিল্লি। চর্তুথ উইকেট জুটিতে প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন মনিশ পান্ডে ও রাইলি রুশো।

দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। ততক্ষনে অবশ্য ম্যাচ থেকেই ছিটকে যেতে থাকে দিল্লি। ৩৭ বলে ৩৫ রান করা রুশো ফিরলে ভাঙে এই জুটি। এরপর ২৭ রান করে ফিরে যান পান্ডেও। শেষ দিকে অক্ষর প্যাটেলের ২১ রান কমিয়েছে কেবল হারের ব্যবধান। শেষ পর্যন্ত নির্ধারিত কুড়ি ওভারে ৮ উইকেট হারিয়ে দিল্লি থামে ১৪০ রানে। চেন্নাইয়ের পক্ষে পাথিরানা নেন ৩ উইকেট। দীপক চাহারের শিকার ২ উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে চেন্নাই সুপার কিংস ৮ উইকেট হারিয়ে ১৬৭ রানের সংগ্রহ গড়ে। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান আসে শিভাম দুবের ব্যাট থেকে। এছাড়া ওপেনার রুতুরাজ গাইকোয়াদ করেন ২৪ রান। আম্বাতি রায়ডু ২৩, রবীন্দ্র জাদেজা ২১ ও আজিঙ্কা রাহানের ব্যাট থেকে আসে ২১ রান। শেষ দিকে ২০ রানের ইনিংস খেলে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন মহেন্দ্র সিং ধোনি। দিল্লির পক্ষে। মিচেল মার্শ নেন ২ উইকেট। অক্ষর প্যাটেল নেন ২টি।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...