ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

রাজস্থানকে স্রেফ উড়িয়ে দিয়ে প্লে-অফের দৌড়ে ব্যাঙ্গালুরু

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ মে ২০২৩ ০১:০২

বড় জয় তুলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ছবি: আইপিএল বড় জয় তুলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ প্লে- স্বপ্ন বাঁচিয়ে রাখতে যেকোনো মূল্যেই রাজস্থানকে আজ(রবিবার) হারাতে হতো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। সেখানে সুপার সানডের এই লড়াইটা জমলো না একটুও। ব্যাঙ্গালুরুর ১৭১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ তাড়া করতে নেমে, একশ'র বেশি ব্যবধানে হারের স্বাদ পেয়েছে রাজস্থান রয্যালস। তাতেই শেষ চারের স্বপ্ন খানিকটা বেঁচে থাকল বিরাট কোহলিদের।

জয়পুরে এদিন আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। অধিনায়ক ফাফ ডু প্লেসি ৫৫ ও গ্লেন ম্যাক্সওয়েল করেন ৫৪ রান। জবাব দিতে নেমে ব্যাঙ্গালুরুর বোলারদের তোপের মুখে পড়ে রাজস্থান রয্যালস। তাতেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত মাত্র ৫৯ রানেই গুটিয়ে যায় রাজস্থান রয্যালস। ফলে ১১২ রানের বড় জয় তুলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

১৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই ফিরেন, ইনফর্ম ওপেনার যশস্বী জসওয়াল ও জস বাটলার। অধিনায়ক সঞ্জু স্যামসন ও ফিরেন দলীয় দশ পেরোবার আগেই। তাতেই শুরুতে চাপে পড়ে রাজস্থান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। এক পর্যায়ে ৩১ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় রাজস্থান। 

এরপর শিমরণ হেটমায়ারের দৃঢ়তায় আইপিএলের ইতিহাসে সর্বনিম্ন রানে গুটিয়ে যাওয়ার লজ্জার হাত থেকে বাঁচলেও খুব বেশি এগুতে পারেনি রাজস্থান। ব্যাঙ্গালুরুর বোলারদের তোপে গুটিয়ে যায় মাত্র ৫৯ রানে। দলের পক্ষে দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেন মাত্র দুজন। সর্বোচ্চ ৩৫ রান করেন হেটমায়ার। জো রুটের ব্যাট থেকে আসে ১০ রান। আরসিবির পক্ষে তিন উইকেট নেন ওয়েন পার্নেল। ২ উইকেট করে নেন মিচেল ব্রেসওয়েল ও কারান শর্মা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...