ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

দুর্দান্ত শুরুর করুণ সমাপ্তি মুম্বাইয়ের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ মে ২০২৩ ১৬:০২

জয় তুলে নিয়েছে লক্ষ্ণৌ। ছবি: আইপিএল জয় তুলে নিয়েছে লক্ষ্ণৌ। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ৬৩তম ম্যাচে নিজেদের ঘরের মাঠে হাড্ডাহাড্ডি লড়ায়ে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ রানে হারিয়েছে লখনউ সুপার জায়ান্ট। শুরুতে আগে ব্যাট করে লখনউ সুপার জায়ান্ট মার্ক স্টয়নেসের ব্যাটে ভর করে ১৭৭ রান সংগ্রহ করে। যার জবাবে রোহিত শর্মা ও ঈশান কিশানের ব্যাটে ভর করে মুম্বাই ভালো শুরু করলেও শেষ পর্যন্ত তা আর ধরে রাখতে পারেনি। আর তাতেই শেষ ওভারের নাটকীয়তা ৫ রানের জয় তুলে নিয়েছে লখনউ সুপার জায়ান্ট। 

শুরতে টসে হেরে আগে ব্যাট করতে নামে কুনাল পান্ডিয়ার লখনউ সুপার জায়ান্ট। তবে তারা ব্যাট হাতে ভালো শুরু করতে পারেনি। ইনিংসের শুরুতে ব্রেন্ড্রফের জোড়া আঘাতে ওপেনার দীপক হুদা ও প্রিয়াক মানকান্ডের উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে লখনউ। এদিন ব্যাট হাতে দল কে বেশিদূর নিয়ে যেতে পারেনি ডি-কুক। পিউস চাওলার বলে ১৫ বলে ১৬ রান করে সাজঘরে ফিরেন ডি-কুক। তবে এদিন ব্যাট হাতে অসাধারণ ব্যাটিংয়ে করেন লখনউ অধিনায়ক কুনাল পান্ডিয়া ও মার্ক স্টয়নেস। মূলত তাদের দুইজনের ব্যাটে ভর করে বড় সংগ্রহের দিকে নিয়ে যায় লখনউ সুপার জায়ান্টকে। তারা দুইজন মিলে অসাধারণ পার্টনারশিপ গড়েন। যেখানে অধিনায়ক পান্ডিয়া ৪২ বলে ৪৯ রান করে ইঞ্জুরিতে আক্রান্ত হয়ে মাঠ ছাড়েন। তবে ব্যাট হাতে এদিন টর্নেডো ইনিংস খেলেন মার্ক স্টয়নেস। তিনি শেষ দিকে মুম্বাইয়ের বোলারদের তুলোধুনো করে একের পর এক ছক্কা আর চারে লখনউকে ভালো সংগ্রহ এনে দেন। তার সাথে তুলে নেন নিজের অর্ধশতক। শেষ পর্যন্ত অপরাজিত থাকে ৪৭ বলে ৮৯ রানের অসাধারণ ইনিংস খেলে।

লখনউয়ের দেওয়া ১৭৮ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথম ১০ ওভার এক কথায় লখনউয়ের বোলারদের দাড়াতেই দেয়নি মুম্বাই ইন্ডিয়ান্সের দুই ওপেনার রোহিত শর্মা ও ঈশান কিশান। তারা দুইজন মিলে রীতিমতো তান্ডব চালান লখনউয়ের বোলারদের উপর। দুইজন মিলে ৯০ রানের জুটি গড়ে মুম্বাইকে প্রায় জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন। রবী বিষনয় দ্রুত রোহিত শর্মাকে ৩৭ এবং অর্ধশতক তুলে নেওয়া ঈশান কিশানের উইকেট তুলে নিয়ে ম্যাচের গতিপথ বদলে দেন। এরপর প্রায় নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মুম্বাই। যেখানে এদিন ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান সূর্য কুমার। তার ব্যাট থেকে আসে ৭ রান। ব্যাট হাতে দলকে জয় এনে নিতে পারেনি নেহাল ও বিনোদের কেউই। তবে শেষ দিকে টিম ডেভিড ১৯ বলে ৩২ রান করে খেলা জমিয়ে তুলেন। তবে শেষ ওভারে মহসিন খানের অসাধারণ বোলিংয়ে ৫ রানের জয় তুলে নেয় লখনউ সুপার জায়ান্ট। লখনউয়ের হয়ে বল হাতে এই ম্যাচে দুটি করে উইকেট শিকার করেন বিষনয় ও ইয়াশ ঠাকুর।

ব্যাট হাতে অসাধারণ ব্যাটিংয়ে ম্যাচ সেরা হয়েছেন লখনউ সুপার জায়ান্টের মার্ক স্টয়নেস।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...