ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

কোহলির সেঞ্চুরিতে প্লে-অফের স্বপ্ন জিইয়ে রাখল ব্যাঙ্গালুরু

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ মে ২০২৩ ০৭:৩৫

ফাফ-কোহলিরে রেকর্ডগড়া জুটিতে বড় জয় আরসিবির। ছবি: আইপিএল ফাফ-কোহলিরে রেকর্ডগড়া জুটিতে বড় জয় আরসিবির। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ( আইপিএল) এর ৬৫ তম ম্যাচে নিজেদের ঘরের মাঠে বিরাট কোহলির সেঞ্চুরিতে রীতিমতো উড়ে গিয়েছে সানরাইজ হায়দ্রাবাদ। নিজেদের ঘরের মাঠে আগে ব্যাট করে হেনরি ক্লাসেনের সেঞ্চুরির উপর ভর করে ১৮৭ রানের টার্গেট দেয় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে। যা তাড়া করতে নেমে ফাফ ডুপ্লেসি ও বিরাট কোহলির ১৭২ রানের জুটি ও কোহলির সেঞ্চুরিতে ৮ উইকেটের বিশাল জয় তুলে নেয় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

আর আগে নিজেদের ঘরের মাঠে টসে হেরে আগে ব্যাট করতে নেমে বাজে শুরু করে হায়দ্রাবাদের দুই ওপেনার অভিষেক শর্মা ও রাহুল ত্রিপাটি। দলীয় ২৭ রানে অভিষেক ১৪ বলে ১১ রান করে ব্রেসওয়েলের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন। তার পর পরই অভিষেকর দেখানো পথ ধরেন রাহুল ত্রিপাটি। তার ব্যাট থেকে আসে ১৫ রান। এরপর অধিনায়ক মার্করাম ও হেনরি ক্লাসেন মিলে হাল ধরেন হায়দ্রাবাদের। যেখানে তারা দুইজন মিলে ৭৬ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে রাখেন। যেখানে প্রায় একা হাতে হায়দ্রাবাদকে সামনের দিকে নিয়ে যান হেনরি ক্লাসেন। তাদের একের পর এক বাউন্ডারিতে দ্রুত রান উঠতে থাকে হায়দ্রাবাদ স্কোরবোর্ডে। তবে দলীয় ১০৪ রানে অধিনায়ক মার্করাম শাহবাজ আহমদের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরেন। তবে এদিন ব্যাট হাতে রীতিমতো তান্ডব তালিয়েছেন হেনরি ক্লাসেন। যেখানে তার কাছে পাত্তা পায়নি রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কোনো বোলার। আর তাতেই আইপিএল ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন সাউথ আফ্রিকার এই ব্যাটার। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৫১ বলে ১০৪ রানের অসাধারণ ইনিংস। আর তাতেই ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করে সানরাইজ হায়দ্রাবাদ। বেঙ্গালুরুর হয়ে বল হাতে সর্বোচ্চ দুই উইকেট শিকার করেন ব্রেসওয়েল।

হায়দ্রাবাদের দেওয়া ১৮৭ রানের টার্গেটে ব্যাট কর‍তে নেমে এদিন শুরু থেকেই ব্যাট হাতে বোলারদের ওপর চড়াও হতে শুরু করেন বেঙ্গালুরুর দুই ওপেনার বিরাট কোহলি ও ফাফ ডুপ্লেসি। তারা দুইজন মারমুখী ভঙ্গিতে খেলে একের পর এক বাউন্ডারি হাঁকান। এদিন কোহলি ও ফাফ ডুপ্লেসির সামনে হায়দ্রাবাদের কোনো বোলারই সুবিধা করতে পারেনি। তারা দুইজন মিলে অসাধারণ ১৭২ রানের পার্টানারশিপ করে হায়দ্রাবাদের ম্যাচ জয়ের সপ্ন রীতিমতো শেষ করে দেয়। তবে এদিন ব্যাট হাতে হায়দ্রাবাদ বোলারদের ওপর রীতিমতো তান্ডব চালিয়েছেন বিরাট কোহলি। আর তাতেই ২০১৯ সালের পর এবারের আসরে তার প্রথম এবং আইপিএলের ষষ্ঠ সেঞ্চুরির দেখা পান বিরাট কোহলি। ৬৩ বল খেলে ১২ চার ও ৪ ছক্কায় তুলে নেন তার এবারের শতক। পরে ভুবনেশ্বর কুমারের বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরেন কোহলি। তবে তাতে ম্যাচ জয়ে আর বাধা হতে পারেনি হায়দ্রাবাদ বোলাররা। শেষ পর্যন্ত ৪ বল আর ৮ উইকেট হাতে রেখে জয় পায় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আর এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এসেছে আরসিবি।

অসাধারণ সেঞ্চুরি করে ম্যাচ সেরা হয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটসম্যান বিরাট কোহলি।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...