ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

চেন্নাইয়ের ভক্তদের সুখবর দিলেন ধোনি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ মে ২০২৩ ২০:৫৪

মহেন্দ্র সিং ধোনি। ফাইল ছবি মহেন্দ্র সিং ধোনি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সদ্য শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মহেন্দ্র সিং ধোনির শেষ আসর কি না, এ নিয়ে টুর্নামেন্টের শুরু থেকেই ছিল আলোচনা। যেকারণে সমর্থকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল চেন্নাই সুপার কিংসের প্রায় সবগুলো ম্যাচই। অনেকেই হয়তো দেখে ফেলেছিলেন ধোনির শেষটা। তবে চেন্নাইকে ট্রফি জিতিয়ে ভক্তদের বোধহয় খানিকটা আশ্বস্তই করলেন তিনি। ধোনি নিজে জানিয়েছিলেন, এটাই তার শেষ আইপিএল কি না, সে ব্যাপারে সিদ্ধান্তটা তিনি নিতে সময় নিবেন পরবর্তী আসরের নিলামের ঠিক আগে।

চেন্নাই সুপার কিংসের সমর্থক ও নিজের ভক্তদের জন্য আরেকটা মৌসুম খেলতে চান ধোনি সেটা এদিন অকপটেই করেছেন স্বীকার। নইলে মঞ্চ প্রস্তুত থাকার পরও, এদিন মহেন্দ্র সিং ধোনি চাইলে দিতে পারতেন অবসরের ঘোষণা। তবে ৪২ ছুঁইছুঁই মাহিকে ১৭তম আসরে দেখা যাবে কিনা, সেটা পুরোটাই নির্ভর করছে তার ফিটনেসের উপর।

গতকাল পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ধারাভাষ্যকার হার্শা ভোগলে ধোনির জানতে চাইলেন, এটাই কি শেষ? উত্তরে তিনি বলেছেন, ‘অবসর ঘোষণা দেওয়ার জন্য এটাই সেরা সময়। এখন সবচেয়ে সহজ হচ্ছে সবাইকে ধন্যবাদ দিয়ে অবসর নেওয়া। কিন্তু কঠিন কাজটা হচ্ছে, আগামী নয় মাস কঠোর পরিশ্রম করে আরেকটা মৌসুম খেলার চেষ্টা করা। যে ভালোবাসা আমি চেন্নাইয়ের সমর্থকদের কাছ থেকে পেয়েছি, আরও এক মৌসুম খেললে তাদের জন্য আমার পক্ষ থেকে একটা উপহার দেওয়া হবে।’ 

গুজরাটের বিপক্ষে ফাইনালে ধোনির ব্যাট হাসেনি। টান টানা উত্তেজনার ম্যাচে শেষ দিকে নেমে রানের খাতা খোলার আগেই প্রথম বলে ফিরেছেন সাজঘরে। তবে, ধোনি যখন নামছিলেন মাঠে তখন চেন্নাইয়ের সমর্থক থেকে শুরু করে গুজরাটের সমর্থক। আহমেদাবাদে করেছিলেন গগনবিদারী চিৎকার। তাতেই খানিকটা আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন ধোনি। ভেবেছিলেন শেষবারের মতোই নামছেন চেন্নাইয়ের জার্সিতে।

ধোনি আরও বলেছেন, ‘আসলে আবেগপ্রবণ হওয়াটাই স্বাভাবিক, এটাই আমার ক্যারিয়ারের শেষ অংশ। এখান থেকেই সব শুরু হয়েছিল, পুরো গ্যালারি আমার নামে স্লোগান দিয়েছে। তখন আমার চোখ ছলছল করছিল। চেন্নাইতে এমনটাই হয়েছিল। কিন্তু আরও এক মৌসুম তাদের জন্য যতটা পারি খেলতে পারলে ভালো হবে।’ 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...