ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

টি-টেন মাতিয়ে অভিজ্ঞতার সঞ্চার করে ফিরলেন তাসকিন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ জুলাই ২০২৩ ০২:৪০

টি-টেন লিগে দুর্দান্ত ছিলেন তাসকিন। ফাইল ছবি টি-টেন লিগে দুর্দান্ত ছিলেন তাসকিন। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাইশ গজে সময়টা দারুণ কাটছে টাইগার তারকা পেসার তাসকিন আহমেদের। জাতীয় দল কিংবা ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেট সবখানেই নিজেকে যেন ছাড়িয়ে যাচ্ছেন এই পেসার। আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে দাপুটে পারফরম্যান্স দেখিয়ে, প্রথমবার জিম আফ্রো টি-টেন লিগে সুযোগ পেয়েই করেছেন বাজিমাত। ক্রিকেটের সবচেয়ে ছোট এই ফরম্যাটে গতির ঝড় তুলেছেন ঢাকার এই পেসার।

বুলাওয়ে ব্রেভসের হয়ে মাঠ মাতানো তাসকিন ৭ ম্যাচে শিকার করেন ১১ উইকেট। যদিও দলের ব্যর্থতায় প্লে-অফে খেলা হয়নি তাসকিনের। জিম্বাবুয়ে মাতিয়ে এসে আজ (৩০ জুলাই) দেশে ফিরেছেন তিনি। আর ফিরেই বিমানবন্দরে মুখোমুখি হয়েছেন গণমাধ্যমের। সেখানেই জানিয়েছেন প্রথমবার বিদেশি লিগে খেলার অভিজ্ঞতা। 

প্রথমবারের মতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের অভিজ্ঞতার কথা জানিয়ে তাসকিন বলেন, ‘প্রথমবার টি-টেন খেলার অভিজ্ঞতা ভালো ছিল। যদিও দল হিসেবে আমরা ফাইনালে উঠতে পারিনি, তবে আমি ভালো করার চেষ্টা করেছি। এখনও উন্নতির অনেক জায়গা আছে।’

এই ধরনের টুর্নামেন্টে খেললে অনেক প্লেয়ারদের সঙ্গে দেখা করার সুযোগ থাকে। পাশাপাশি অনেক দেশের অনেক প্লেয়াররা অনেকেই আমি কখন খেলার জন্য অ্যাভেইলেবল আছি, তা জানতে চেয়েছে। আমি বলেছি, সেটা আমি পরে জানাব। কারণ, যেহেতু তিন ফরম্যাটে খেলি, তাই সবসময় ফ্রি থাকাটাও কঠিন। আর আমরা অনেক দেশের চেয়ে ভালো প্লেয়ার। তবে, শুধু অ্যাভেইলেবল থাকি না বলে খেলতে পারি না। যদি সুযোগ থাকে, তাহলে অনেক প্লেয়ারই লিগে চান্স পাবে।’ যোগ করে বলেছেন তাসকিন।

এদিকে জিম আফ্রো টি-টেন চলাকালীন তাসকিনের ডাক এসেছে লঙ্কান প্রিমিয়ার লিগ থেকেও। তবে আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপ মাথায় রেখে এই তারকা পেসারকে এনওসি দেয়নি বিসিবি। তাই দেশে ফিরেই তাসকিন যোগ দিবেন জাতীয় দলের ক্যাম্পে।

এলপিএলের জন্য ছাড়পত্র না পাওয়ার সঙ্গে তাসকিন বলেন, ‘সুযোগ তো শুধু লঙ্কান প্রিমিয়ার লিগ না, বিশ্বের সব লিগেই এসেছে এখন পর্যন্ত। অ্যাভেইলেবলিটি সবচেয়ে বড় ইস্যু। ইনশাআল্লাহ যদি সুস্থ থাকি, তাহলে সামনে আরও বড় বড় লিগে সুযোগ আসবে। আর যেহেতু বোর্ড ওয়ার্কলোডের কথা ভেবেই সিদ্ধান্ত নিয়েছে, তাই তাদের সিদ্ধান্তকে আমি স্বাগত জানাই।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...