ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠাল ধুঁকতে থাকা ঢাকা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:০৬

ব্যাটিংয়ে রংপুর রাইডার্স। ছবি: বিসিবি ব্যাটিংয়ে রংপুর রাইডার্স। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ দুই দিনের বিরতি দিয়ে আজ (৬ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ঢাকা পর্ব। সিলেট পর্বের আগে পয়েন্ট টেবিলের চূড়ায় এনামুল হক বিজয়ের খুলনা টাইগার্স থাকলেও, ঢাকা পর্ব শীর্ষে থেকেই শুরু করতে যাচ্ছে সাকিব-সোহানদের রংপুর রাইডার্স। দিনের প্রথম ম্যাচে রংপুরের প্রতিপক্ষ পয়েন্ট টেবিলের তলানির দল দুর্দান্ত ঢাকা।

চলতি বিপিএলে ৬ ম্যাচের ৪টিতেই জয়ের স্বাদ পেয়েছে রংপুর রাইডার্স। অন্য দিকে রংপুরের থেকে এক ম্যাচ কম খেলা দুর্দান্ত ঢাকা পেয়েছে মাত্র এক জয়। টানা চার হারে প্লে-অফে রেসে অনেকটাই পিছিয়ে থাকা ঢাকার জন্য এই ম্যাচটি তাই হতে যাচ্ছে গুরুত্বপূর্ণ। হোম অফ ক্রিকেট মিরপুরে ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়েছে ঢাকা-রংপুর ম্যাচের টস। যেখানে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দুর্দান্ত ঢাকা। 

জয়ের খোঁজে থাকা ঢাকার একাদশে এসেছে দুইটি পরিবর্তন। বাদ পড়েছেন সাইফ হাসান ও উসমান কাদির। তাঁদের জায়গায় একাদশে ফিরেছেন সাব্বির হোসেন ও চতুরাঙ্গা ডি সিলভা। অন্যদিকে একাদশে দুই রিবর্তন এনেছে টেবিল টপার রংপুর রাইডার্সও। একাদশ ফেরানো হয়েছে ওপেনার রনি তালুকদার ও সালমান ইরশাদকে। বাদ পড়েছেন ব্র‍্যান্ডন কিং ও আবু হায়দার রনি। এই ম্যাচ দিয়েই চলতি বিপিএলকে বিদায় জানানোর কথা রয়েছে রংপুরের হয়ে খেলা পাক তারকা বাবর আজমের।

রংপুর রাইডার্স: বাবর আজম, রনি তালুকদার, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান (অধিনায়ক), ফজলে মাহমুদ রাব্বি, শামীম পাটোয়ারী, মোহাম্মদ নবী, আজমতউল্লাহ ওমরজাই, শেখ মেহেদী, হাসান মাহমুদ ও সালমান ইরশাদ।

দুর্দান্ত ঢাকা: সাইম আইয়ুব, মোহাম্মদ নাইম শেখ, মোসাদ্দেক হোসেন সৈকত (অধিনায়ক), অ্যালেক্স রস, ইরফান শুক্কুর, গুলবাদিন নাইব, সাব্বির হোসেন, তাসকিন আহমেদ, আরাফাত সানি, শরিফুল ইসলাম ও চতুরাঙ্গা ডি সিলভা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...