ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

দিল্লিকে হারিয়ে প্লে-অফের লড়াই জমিয়ে তুললো ব্যাঙ্গালুরু

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ মে ২০২৪ ২৩:৩৮

দাপুটে জয় ব্যাঙ্গালুরুর। ছবি: আইপিএল দাপুটে জয় ব্যাঙ্গালুরুর। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ জিতলেই শেষ চারের দৌড়ে বেশ ভালোভাবেই টিকে যেত দিল্লি ক্যাপিটালস। অন্যদিকে শেষ দিকে এসে ঘুরে দাঁড়ানো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর সামনেও জিতলেই টিকে থাকার সুযোগ ছিল শেষ চারের দৌড়ে। রোববারের হাইভোল্টেজ এমন ম্যাচে আবার দিল্লিকে নামতে হয়েছে অধিনায়ক ঋষভ পান্থকে ছাড়াই। এক ম্যাচের নিষেধাজ্ঞায় পড়ায় এই ম্যাচে অনুপস্থিত ছিলেন দিল্লি কাপ্তান। 

মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে টস হেরে ঘরের মাঠে ব্যাটিংয়ে নেমেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। নির্ধারিত কুড়ি ওভার এদিন ৯ উইকেট হারিয়ে দলটি তোলে ১৮৭ রান। ৩টি করে চার ও ছক্কায় ইনফর্ম রজত প্রতিদার করেন ৫২ রান। এছাড়া ৩ চার ও ২ ছক্কায় উইল জ্যাকসের ব্যাট থেকে আসে ৪২ রান৷ গ্রিন ৩২ ও কোহলি করেন ২৭ রান। দিল্লির পক্ষে ২ উইকেট করে নেন খলিল আহমেদ ও রাশিক সালাম। 

১৮৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই খেই হারায় দিল্লি। দলীয় পঞ্চাশ পার করার আগেই দলটি হারায় ডেভিড ওয়ার্নার, অভিষেক পোরল, ম্যাকগার্ক ও কুমার কুশাগ্রার উইকেট। এরপর দিল্লির হাল ধরেন ভারপ্রাপ্ত অধিনায়ক অক্ষর প্যাটেল ও শাই হোপ। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ৪ চারে হোপ ফিরেন ব্যক্তিগত ২৯ রানে।

হোপের বিদায়ের পর স্ট্রাবস ফিরে যান দ্রুত। তবে একপ্রান্ত আগলে দলকে একাই লড়াইয়ে রাখার চেষ্টা করেন প্যাটেল। তুলে নেন হাফ সেঞ্চুরি। এরপর অবশ্য প্যাটেল ফিরেন সাজঘরে। ফেরার আগে ৫ চার ও ৩ ছক্কায় করেন ৫৭ রান। এরপর বেশিদূর এগুতে পারেনি দিল্লি। শেষ পর্যন্ত ১৪০ রানেই গুটিয়ে যায় তারা। ৪৭ রানের জয়ে প্লে-অফের লড়াই জমিয়ে তুলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...