ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

কারানের অলরাউন্ড নৈপুণ্যে হারল রাজস্থান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ মে ২০২৪ ২৩:৫৬

কারান পেয়েছেন ফিফটির দেখা। ছবি: আইপিএল কারান পেয়েছেন ফিফটির দেখা। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ দ্বিতীয় দল হিসেবে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্লে-অফ নিশ্চিত করে রাজস্থান রয়্যালস। অন্য দিকে দ্বিতীয় দল হিসেবে আসর থেকে ছিটকে যায় পাঞ্জাব কিংস। কার্যত তাই এদিন (বুধবার) নিয়মরক্ষার ম্যাচেই নেমেছিল এই দুই দল। যদিও, প্লে-অফের টিকিট কাটা রাজস্থানের সামনে সুযোগ প্রথম কোয়ালিফায়ারে খেলা নিশ্চিত করারও।

গৌহাটিতে ১৪৫ রানের মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে পাঞ্জাব শুরুতেই একাধিক উইকেট হারিয়ে চাপে পড়ে পাঞ্জাব। এদিন বোল্টের শিকার হয়ে শুরুতেই ফিরে যান ওপেনার প্রভুশিমরাণ সিং। এরপর চাহালের জোড়া ধাক্কায় সাজঘরের পথ ধরেন রাইলি রুশো (২২) ও শশাঙ্ক সিং। দলীয় পঞ্চাশ পার করার আগে ওপেনার জনি বেয়ারেস্টোও ধরেন সাজঘরের পথ।

দলীয় পঞ্চাশ পার করার আগে ৪ উইকেট হারিয়ে বেশ বিপাকেই পড়ে পাঞ্জাব। পঞ্চম উইকেট জুটিতে জিতেশ শর্মাকে নিয়ে হাল ধরেন অধিনায়ক স্যাম কারান। দু'জনই বিপর্যয় সামলে দলকে জয়ের লড়াইয়ে রাখেন। গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। এরপর ২২ রান করা জিতেশের বিদায়ে ভাঙে এই। ৬ষ্ঠ উইকেটে স্যাম কারান পেয়েছেন আশুতোষ শর্মার সঙ্গ৷ 

এই দু'জনের ব্যাটে চড়েই জয়ের বন্দরে নোঙ্গর ভেড়াতে সক্ষম হয় পাঞ্জাব। ফিফটি হাঁকিয়ে দলকে জেতানো কারান অপরাজিত থাকেন ৬৩ রান করে৷ আশুতোষ করেন ১৭ রান। রাজস্থানের পক্ষে ২ উইকেট করে নেন আভেশ খান ও যুজবেন্দ্র চাহাল।

এর আগে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৯ উইকেট হারিয়ে রাজস্থান তোলে ১৪৪ রান। ইনিংস সর্বোচ্চ ৪৮ রান করেন রিয়ান পরাগ। এছাড়া অশ্বিন করেন ২৮ রান। পাঞ্জাবের পক্ষে ৩ উইকেট করে নেন রাহুল চাহার, স্যাম কারান ও হার্শাল প্যাটেল। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...