ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ইংলিশ ক্রিকেটারদের আইপিএলে আসতে ইরফানের নিষেধ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ মে ২০২৪ ১৮:১৪

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। আগামী ১ জুন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের বসবে বিশ্ব টি-টোয়েন্টির আসর। এবারের প্রথম বিশ দলের অংশগ্রহণে হতে যাচ্ছে বিশ্বকাপের এই মেগা আসর। ইতিমধ্যেই প্রায় সব গুলো দল ঘোষণা করেছে বিশ্বকাপ স্কোয়াড। শেষ মূহুর্তের প্রস্তুতিতেও ব্যস্ত সময় পার করছে দলগুলো।

এদিকে ভারতে এই মূহুর্তে চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতীয় অবশ্য বিশ্বকাপের প্রস্তুতিটা সাড়ছে আইপিএল দিয়েই। তবে আইপিএলের শেষ দিকে এসে বাড়ির পথ ধরেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের ক্রিকেটাররা। কেনন, আগামী সপ্তাহেই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা।

পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য, ইংলিশ ক্রিকেটারদের দেশে ফেরার নির্দেশ দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তাই জস বাটলার, ফিল সল্টরা ইতিমধ্যেই ছেড়েছেন আইপিএল। বাদবাকিরা এক দুই দিনের মধ্যেই ফিরবেন দেশে। ইংলিশ ক্রিকেটার চলে যাওয়ায় বিপাকে পড়েছে আইপিএলের দলগুলো। 

সামনেই শুরু হবে আইপিএলের প্লে-অফের খেলা। মাত্র দুই দলের নিশ্চিত হয়েছে শেষ চার। বাকি দুই জায়গার জন্য লড়ছে এখন ছয়টি দল। স্বাভাবিকভাবেই শেষ দিকের ম্যাচ গুলো হয়ে দাঁড়িয়েছে ফাইনাল সমতূল্য। এমন ম্যাচ গুলোতেই কিনা ইংলিশ তারকাদের পাচ্ছে না ফ্র‍্যাঞ্চাইজিগুলো। 

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এমন কাণ্ডে আইপিএলের দল গুলো ক্ষতিগ্রস্থ হয়েছে বলে মনে করছে দেশটির সাবেক ক্রিকেটার ও বিশ্লেষকরা। সাবেক ভারতীয় তারকা ইরফান পাঠান রীতিমতো বিরক্ত প্রকাশই করেছেন। এমনকি তিনি বলেছেন, ইংলিশ ক্রিকেটারদের আইপিএলে খেলতে না আসার জন্য। 

ইরফান পাঠান বলেছেন, ‘হয় পুরো সেশন (ইংলিশ ক্রিকেটারদের উদ্দেশ্যে) খেলবেন, আর না হয় আইপিএল খেলতে আসবেন না।’ 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...