ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

হৃদয়-ফিজের ব্যর্থতার দিনে হারল ডাম্বুলা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ জুলাই ২০২৪ ২৩:৩৫

শানাকা একাই হারাল ডাম্বুলাকে। ছবি: এলপিএল শানাকা একাই হারাল ডাম্বুলাকে। ছবি: এলপিএল

নট আউট ডেস্কঃ পর্দা উঠেছে লঙ্কা প্রিমিয়ার লিগের এবারের আসরের। উদ্বোধনী ম্যাচেই ক্যান্ডি ফ্যালকনসের মুখোমুখি হয়েছিল হৃদয়-মুস্তাফিজদের ডাম্বুলা সিক্সার্স। যেখানে ব্যাটে বলে চূড়ান্ত ব্যর্থ হয়েছেন এই দুই টাইগার ক্রিকেটার। ডাম্বুলাও এদিন হেরে করেছে আসর শুরু।

পাল্লাকেলেতে এদিন আগে ব্যাট করে ১৭৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় ডাম্বুলা সিক্সার্স। দলটির পক্ষে ৮ চার ও ৪ ছক্কায় কিউই তারকা মার্ক চাপম্যান একাই করেন ৯১ রান। এছাড়া চামিন্দু বিক্রমাসিংহে করেন ৬২ রান। ২ বলে ১ রান করে ফিরেন তাওহীদ হৃদয়। ক্যান্ডির পক্ষে একাই ৩ উইকেট শিকার দাসুন শানাকার।

জবাব দিতে নেমে শুরুতেই আন্দ্রে ফ্লেচারের উইকেট হারায় ক্যান্ডি। এরপর বোলিংয়ে এসেই টাইগার তারকা মুস্তাফিজুর রহমান ফেরান মোহাম্মদ হারিসকে। শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে ক্যান্ডি। এরপর দিনেশ চান্দিমাল ও কামিন্দু মেন্ডিস ধরেন দলের হাল। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। ২৭ রান করা মেন্ডিসের বিদায়ে ভাঙে এই জুটি।

একপ্রান্ত আগলে হাফ সেঞ্চুরি তুলে নেন চান্দিমাল। এরপর দলীয় একশ পার করতেই ফিরেন তিনি। ফেরার আগে ৬ চার ও ৩ ছক্কায় খেলেন ৬৫ রানের ইনিংস। শেষ দিকে অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দাসুন শানাকা রীতিমতো পাড়ার বোলার বানিয়ে ছাড়েন মুস্তাফিজদের। তাতেই ১৬ বল ও ৬ উইকেট হাতে রেখেই দাপুটে জয় তুলে নেয় ক্যান্ডি ফ্যালকনস।

ক্যান্ডির পক্ষে ৩ চার ও ৫ ছক্কায় ১৫ বলে বিধ্বংসী ৪৬ রানের ইনিংস খেলেন দাসুন শানাকা। এছাড়া ৫ চার ও ১ ছক্কায় ৩৭ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। প্রথম বলে উইকেট পাওয়া মুস্তাফিজুর রহমান ৩ ওভারে এদিন খরচ করেন ৪৪ রান।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...