ঢাকা | রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

গ্লোবাল লিগে বিবর্ণ সাকিব, ঝলক দেখাচ্ছে শরিফুল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ জুলাই ২০২৪ ১১:৪৩

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ লম্বা সময় ধরেই ক্রিকেটে সময়টা ভালো যাচ্ছে না সাকিব আল হাসানের। যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে সেই অর্থে নিজের নামের সুবিচার করতে পারেননি এই অলরাউন্ডার। এবার কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে গিয়েও ভাগ্য ফেরাতে পারলেন না তিনি। বাংলা টাইগার্স মিসিসাগার হয়ে নিজের প্রথম ম্যাচেই ফ্লপ দলটির অধিনায়ক সাকিব।

তার বিবর্ণ দিনে অবশ্য বল ও ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন শরিফুল ইসলাম। যদিও তার সেই পারফরম্যান্স ঢাকা পড়ে গেছে মন্ট্রিয়াল টাইগার্সের বিপক্ষে তার দল মিসিসাগার ৩৩ রানের হারে।

গ্লোবাল টি-টোয়েন্টি লিগে নিজেদের প্রথম ম্যাচে শুরুতে বোলিং করে সাকিব ও শরিফুলের দল মিসিসাগা। তাদের বিপক্ষে নির্ধারিত ওভারে ৬ উইকেটে স্কোরবোর্ডে ১৮৯ রান জমা করে মন্ট্রিল। যেখানে বোলিংয়ে ৪ ওভারে মাত্র ১৬ রান খরচায় ১ উইকেট শিকার করেছেন শরিফুল। সাকিব ৪ ওভারে ৩০ রান খরচ করলেও কোনো উইকেটের দেখা পাননি। মন্ট্রিল ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ ৪৪ রান করেছেন টিম সেইফার্ড।

জবাব দিতে নেমে ব্যাটিংয়ে সুবিধা করতে পারেননি বাংলা টাইগার্স মিসিসাগার ব্যাটাররা। দলের হয়ে সর্বোচ্চ ৩৯ বলে ৬৪ রান করেন রহমানুল্লাহ গুরবাজ। তবে বাকিরা সেই অর্থে দায়িত্ব নিতে না পারলে শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৫৬ রানে থামে মিসিসাগার ইনিংস। ম্যাচ হারে ৩৩ রানে। যেখানে সাকিব ব্যাট হাতে করেছেন ৬ বলে ৩ রান। অন্যদিকে শেষ দিকে শরিফুল ৪ বলে ৮ রানে অপরাজিত ছিলেন।

সাকিব-শরিফুলের দল মিসিসাগার দ্বিতীয় ম্যাচ আজ রাত ৯ টায়। যেখানে ভ্যাঙ্কুভার নাইটসের বিপক্ষে মাঠে নামবে সাকিব আল হাসানের দল।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...