ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

মিডল অর্ডার ধসে বাংলাদেশের সংগ্রহ ‘১৩৭’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ অক্টোবর ২০২২ ২৩:৪৯

সর্বোচ্চ ৩৩ রান আসে শান্ত'র ব্যাট থেকে। গেটি ইমেজ সর্বোচ্চ ৩৩ রান আসে শান্ত'র ব্যাট থেকে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ‘মেকশিফট’ ওপেনিং থিউরি কাজে না আসায়, নিউজিল্যান্ড ম্যাচে বাংলাদেশ নেমেছিল জেনুইন ওপেনার নিয়েই। যদিও ওপেনিং আরেকবার সুযোগ পাওয়া মিরাজ এদিন ফিরেছেন ইনিংসের দ্বিতীয় ওভারেই। এরপর রান তুলতে বেশ সংগ্রামই করেছেন লিটন-শান্তরা। শুরুর চাপ এই দু'জন সামলে নিলেও। পাকিস্তান ম্যাচের মতোই ধস নামে মিডল অর্ডারে।

তাতেই বাংলাদেশ হারায় খেই। স্লো আউটফিল্ডে রান তুলতে গিয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েভহে বাংলাদেশ। ৫৩ থেকে ৭৮ এই ২৫ রানের মধ্যেই বাংলাদেশ হারায় ৪ উইকেট। কার্যত বড় সংগ্রহের স্বপ্ন এখানেই জলাঞ্জলী দিতে হয় বাংলাদেশকে। শেষ দিকে আফিফের ২৪ ও সোহানের ঝড়ো ২৫ রানে ১৩৭ রানের সংগ্রহ গড়ে বাংলাদেশ। 

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে এদিন টসে হেরে আগে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ শুরুতেই হারায় মিরাজের৷ এরপর একাধিক জীবন পাওয়া লিটনকে নিয়ে দলের হাল ধরেন সাব্বিরের বদলে এদিন ওপেনিং করা নাজমুল শান্ত। এই জুটিতেই বাংলাদেশ পার করে দলীয় পঞ্চাশের গণ্ডি। মূলত এরপরেই ধস নামে বাংলাদেশের ব্যাটিং অর্ডারে। 

জীবন পাওয়া সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়ে ফিরেন ১৬ বলে ১৫ রান করে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। ইনিংস সর্বোচ্চ ৩৩ রান করা শান্ত'র বিদায়ের পর, দলের হাল ধরতে ব্যর্থ হয়েছেন মোসাদ্দেক-রাব্বীরা। এরপর আফিফ-সাকিবের ব্যাটে দলীয় একশ পার করে বাংলাদেশ। ২৪ রান করতে এদিন আফিফ খেলেছেন ২৬ বল, অন্যদিকে নিজের পছন্দের জায়গা ছেড়ে সাতে ব্যাট করা সাকিব করা ১৬ বলে ১৬ রান।

শেষ দুই ওভারে নুরুল হাসান সোহানের ব্যাটেই মূলত বাংলাদেশ পায় মাঝারি সংগ্রহ। এই দুই ওভারে বাংলাদেশ তুলে ২৭ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ১৩৭ রান। ২ চার ও ১ ছক্কায় সোহান অপরাজিত থাকেন ১২ বলে ২৫ রান করে। কিউইদের পক্ষে টিম সাউদি, মিচেল ব্রেসওয়েল এবং ইস শোধি ২টি করে উইকেট শিকার করেন।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

হেসেখেলেই পাকিস্তানকে হারাল কিউইরা

বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাট হাসলেই হাসে পাকিস্তান। এই কথাটিই যেন পাকিস্তানের...

ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন পাকিস্তান

বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন পাকিস্তান

রিজওয়ানের ব্যাটে পাকিস্তানের সংগ্রহ ‘১৬৭’

রিজওয়ান-বাবরের উদ্বোধনী জুটিতেই ৫২ রান। এরপর ২২ রান করা বাবরকে ফিরিয়ে বাংলাদেশকে দিনে...