ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

ফিলিপস-কনওয়ের ব্যাটে রান পাহাড়ে নিউজিল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২ ১৯:৪১

ইনফর্ম কনওয়ে তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। গেটি ইমেজ ইনফর্ম কনওয়ে তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। গেটি ইমেজ

স্পেশাল করেসপন্ডেন্টঃ ত্রিদেশীয় সিরিজে এবার রানের উৎসবে মেতেছে নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে বুধবার বাংলাদেশকে রান পাহাড়ে চাপা দিয়েছে স্বাগতিকরা। ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপসের জোড়া হাফ সেঞ্চুরিতে ৫ উইকেটে ২০৮ রানের বড় স্কোর গড়েছে ব্ল্যাক ক্যাপসরা। জয়ের জন্য বাংলাদেশের টার্গেট ২০৯ রান।

আজও একাদশে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ দল। সৌম্য সরকার, এবাদত হোসেন ও সাইফউদ্দিন একাদশে সুযোগ পান। বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

টসে জিতে বোলিং করা বাংলাদেশ সুবিধা করতে পারেনি বোলিংয়ে। নিউজিল্যান্ডের চার টপ অর্ডার ব্যাটসম্যান রান করেছেন। তাদের আক্রমণাত্মক ব্যাটিং থামাতে পারেনি বাংলাদেশ। ফিন অ্যালেন ১৯ বলে ৩২ রান করে শরীফুলের শিকার হন পঞ্চম ওভারে। কনওয়ে-গাপটিলের ৮৩ রানের জুটি থামান এবাদত। গাপটিল ২৭ বলে ৩৪ রান করে আউট হন।

১৭তম ওভারে জোড়া আঘাতে কনওয়ে ও চ্যাপম্যানকে ফেরান সাইফউদ্দিন। কনওয়ে ৪০ বলে ৬৪ রান করেন। চ্যাপম্যান করেন ২ রান। শেষ দিকে রীতিমতো তান্ডব চালান গ্লেন ফিলিপস। ১৯ বলে হাফ সেঞ্চুরি করেন তিনি। এবাদতের করা শেষ ওভারে বোল্ড হওয়ার আগে ২৪ বলে ৬০ রান করেন তিনি।

বাংলাদেশের সবাই খরুচে বোলিং করেছেন। সবচেয়ে কম ৯.২৫ ইকোনমিতে ৪ ওভারে ৩৭ রান দিয়েছেন সাইফউদ্দিন। বাংলাদেশের সাইফউদ্দিন ২টি, এবাদত ২টি, শরীফুল ১টি উইকেট পান।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

হেসেখেলেই পাকিস্তানকে হারাল কিউইরা

বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাট হাসলেই হাসে পাকিস্তান। এই কথাটিই যেন পাকিস্তানের...

ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন পাকিস্তান

বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন পাকিস্তান

রিজওয়ানের ব্যাটে পাকিস্তানের সংগ্রহ ‘১৬৭’

রিজওয়ান-বাবরের উদ্বোধনী জুটিতেই ৫২ রান। এরপর ২২ রান করা বাবরকে ফিরিয়ে বাংলাদেশকে দিনে...