ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

লড়লেন শুধু সাকিব, ৪৮ রানের হার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২ ২১:২৮

রেকর্ড গড়ার দিনে সাকিব পেলেন হাফ সেঞ্চুরির দেখা। গেটি ইমেজ রেকর্ড গড়ার দিনে সাকিব পেলেন হাফ সেঞ্চুরির দেখা। গেটি ইমেজ

স্পেশাল করেসপন্ডেন্টঃ ত্রিদেশীয় সিরিজে টানা তৃতীয় ম্যাচ হেরেছে বাংলাদেশ দল। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে বুধবার বাংলাদেশকে ৪৮ রানে পরাজিত করেছে নিউজিল্যান্ড। 

বাংলাদেশের হারে ত্রিদেশীয় সিরিজের দুই ফাইনালিস্ট চূড়ান্ত হয়ে গেল। আগামী ১৪ অক্টোবর ফাইনালে খেলবে নিউজিল্যান্ড ও পাকিস্তান। আগামীকাল নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ দল। সকাল ৮টায় শুরু হবে ম্যাচটি।

২০৯ রানের টার্গেটটা বাংলাদেশের ব্যাটিং লাইনের নাগালের বাইরে ছিল বলাই যায়, অন্তত কন্ডিশনের বিচারে। ২০ ওভারে ৭ উইকেটে ১৬০ রান তুলতে সমর্থ হয় বাংলাদেশ দল। 

লিটন দাস-শান্ত’র ওপেনিং জুটি ভালো করেনি। দুইবার জীবন পাওয়ার পর শান্ত আউট হয়েছেন চতুর্থ ওভারে। ১২ বলে ১১ রান করেন তিনি। লিটন দাস ২৩ রান করেন। বুধবার প্রথম সুযোগ পাওয়া সৌম্যও ২৩ রান করে থামেন। 

তবে একপ্রান্ত আগলে লড়াইটা চালিয়ে গেছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব। ১৯তম ওভারে আউট হওয়ার আগে তিনি ৪৪ বলে ৭০ রান (৮ চার, ১ ছয়) করেন। নিউজিল্যান্ডের অ্যাডাম মিলনে ৩টি, সাউদি-ব্রেসওয়েল ২টি করে উইকেট নেন।

এর আগে রান উৎসবে মেতে উঠেছিল ব্ল্যাক ক্যাপসরা। ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপসের জোড়া হাফ সেঞ্চুরিতে ৫ উইকেটে ২০৮ রানের বড় স্কোর গড়ে নিউজিল্যান্ড। 

নিউজিল্যান্ডের চার টপ অর্ডার ব্যাটসম্যানের আক্রমণ সামলাতেই হিমশিম খেয়েছেন বাংলাদেশের বোলাররা। ফিন অ্যালেন ১৯ বলে ৩২ রান করে শরীফুলের শিকার হন পঞ্চম ওভারে। কনওয়ে-গাপটিলের ৮৩ রানের জুটি থামান এবাদত। গাপটিল ২৭ বলে ৩৪ রান করে আউট হন।

১৭তম ওভারে জোড়া আঘাতে কনওয়ে ও চ্যাপম্যানকে ফেরান সাইফউদ্দিন। কনওয়ে ৪০ বলে ৬৪ রান করেন। চ্যাপম্যান করেন ২ রান। শেষ দিকে রীতিমতো তান্ডব চালান গ্লেন ফিলিপস। ১৯ বলে হাফ সেঞ্চুরি করেন তিনি। এবাদতের করা শেষ ওভারে বোল্ড হওয়ার আগে ২৪ বলে ৬০ রান করেন তিনি।

বাংলাদেশের সবাই খরুচে বোলিং করেছেন। সবচেয়ে কম ৯.২৫ ইকোনমিতে ৪ ওভারে ৩৭ রান দিয়েছেন সাইফউদ্দিন। বাংলাদেশের সাইফউদ্দিন ২টি, এবাদত ২টি, শরীফুল ১টি উইকেট পান।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

হেসেখেলেই পাকিস্তানকে হারাল কিউইরা

বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাট হাসলেই হাসে পাকিস্তান। এই কথাটিই যেন পাকিস্তানের...

ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন পাকিস্তান

বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন পাকিস্তান

রিজওয়ানের ব্যাটে পাকিস্তানের সংগ্রহ ‘১৬৭’

রিজওয়ান-বাবরের উদ্বোধনী জুটিতেই ৫২ রান। এরপর ২২ রান করা বাবরকে ফিরিয়ে বাংলাদেশকে দিনে...