ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

এশিয়া কাপ বাংলাদেশে! ২৯ মে চূড়ান্ত সিদ্ধান্ত

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২১ মে ২০২২ ১৯:০২

খুব কাছে গিয়েও হয়নি শিরোপা জয়৷ ছবি সংগৃহীত খুব কাছে গিয়েও হয়নি শিরোপা জয়৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট:  এশিয়া কাপ ক্রিকেটের আগামী আসরের আয়োজক বদলে যাওয়ার সম্ভাবনা জেগেছে। বর্তমানে অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের কারণে টুর্নামেন্ট আয়োজন কঠিন হয়ে পড়ছে শ্রীলঙ্কার জন্য। আগস্টে অনুষ্ঠিত হওয়ার কথা এ টুর্নামেন্ট। এশিয়া কাপ শ্রীলঙ্কা থেকে সরিয়ে নেয়ার আলোচনাও গতি পাচ্ছে।


বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, শ্রীলঙ্কা না পারলে বাংলাদেশ আয়োজন করবে এশিয়া কাপ। এবং টুর্নামেন্টের বিকল্প ভেন্যু হিসেবে বাংলাদেশই প্রথম পছন্দ।

শুক্রবার শেখ জামাল ধানমন্ডি ক্লাবের প্রথমবার ঢাকা প্রিমিয়ার লিগে শিরোপা উদযাপন অনুষ্ঠানে বিসিবি সভাপতি বলেছেন, ‘এটা শ্রীলঙ্কায় হওয়ার কথা। ওদের দেশের অবস্থা খারাপ, তার মানে বোর্ডও ভালো অবস্থায় নেই। সময় বলে দেবে। ২৪ তারিখ আমার ভারতে যাওয়ার কথা, আইসিসি চেয়ারম্যানের সাথেই। কলকাতায় দুটো প্লে-অফ ম্যাচ আছে, ২৯ তারিখ ফাইনাল। এটাতে অনেকেই যাচ্ছে। এই সময়ে এটা নিয়ে কথা বলা ঠিক হবে না।’

শ্রীলঙ্কা আয়োজন করতে না পারলে বাংলাদেশই দায়িত্ব পেতে পারে। পাপন সাংবাদিকদের বলেছেন, ‘যদি ভেন্যু পরিবর্তন হয়, অবশ্যই ভেন্যু হিসেবে প্রথম পছন্দ থাকবে বাংলাদেশ। যদি বিকল্প কোনো ভেন্যু হয় এটা বাংলাদেশই হবে।’


এদিকে আগামী ২২ মে বাংলাদেশ সফরে আসছেন আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে। বিসিসিআইয়ের আমন্ত্রণ অতিথি হিসেবে আগামী ২৯ মে আইপিএলে ফাইনালে যোগ দেয়ার আগে ঢাকা সফর করবেন আইসিসি চেয়ারম্যান। আহমেদাবাদে আইপিএল ফাইনালের দিনই এশিয়া কাপের আয়োজক চূড়ান্ত হবে। এদিন এশিয়া ক্রিকেট কাউন্সিলের (এসিসি) একটি অনানুষ্ঠানিক মিটিং হবে।

বিসিসিআইয়ের আমন্ত্রণে আইপিএল ফাইনাল দেখতে বিসিবি সভাপতি ও বিসিবির পরিচালক, উর্ধ্বতন কর্মকর্তারা ভারতে যাবেন।

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...