ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

উত্তাল শ্রীলঙ্কা, খেলোয়াড়দের নিরাপত্তায় বাংলাদেশে হতে পারে এশিয়া কাপ!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ জুলাই ২০২২ ০০:২৯

এশিয়া কাপ৷ ছবি সংগৃহীত এশিয়া কাপ৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজ আয়োজনের মধ্য দিয়ে এশিয়া কাপ আয়োজনের আত্মবিশ্বাস পেয়েছিল শ্রীলংকা৷ তবে বর্তমানে পরিস্থিতি আরও ঘোলাটে৷ রাজনৈতিক সংকটে প্রধানমন্ত্রীর বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে দেশটিতে এশিয়া কাপ আয়োজন সম্ভব নয় বলে মনে করেন লঙ্কান বোর্ডের প্রভাবশালী একটি সূত্র৷

ভারতীয় গণমাধ্যম দৈনিক জাগরণ-এর তথ্য অনুযায়ী লঙ্কান বোর্ডের প্রভাবশালী একটি সূত্র বলেছে, খেলোয়াড়রা এমন পরিবেশে ক্রিকেট খেলতে হয়তো নিরাপদ বোধ করবেন না। এখন এমন পরিস্থিতি দাঁড়িয়েছে যে এশিয়া কাপ ২০২২-এর আয়োজন করা শ্রীলঙ্কায় সম্ভব নয়। পরিবর্তে বাংলাদেশ এই আসরের আয়োজক হওয়ার ক্ষেত্রে এগিয়ে আছে বলে মনে হচ্ছে।

বাংলাদেশ এর আগে ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত টানা তিন আসর এশিয়া কাপের আয়োজন করেছিল। ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপও সফলভাবে আয়োজন করেছিল লাল-সবুজের দেশটি। যে টুর্নামেন্টে ভারতকে হারিয়ে ট্রফি জিতেছিল শ্রীলঙ্কা।

এশিয়া কাপে বাংলাদেশ ছাড়াও খেলবে শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান এবং আফগানিস্তান। এশিয়ার অন্য দল, যেমন সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, সিঙ্গাপুর, হংকং-এর মধ্যে কারা খেলবে, বাছাইপর্বের টুর্নামেন্টের পরে সিদ্ধান্ত হবে। এখনও টুর্নামেন্টের সময়সূচি চূড়ান্ত হয়নি। তবে সম্ভাব্য তারিখ ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...