ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

কোহলিকে নিয়ে এশিয়া কাপের দল ঘোষণা ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ আগস্ট ২০২২ ০৮:০৯

দীর্ঘদিন পর ভারতের টি-টোয়েন্টি দলে ফিরেছেন কোহলি৷ ফাইল ছবি দীর্ঘদিন পর ভারতের টি-টোয়েন্টি দলে ফিরেছেন কোহলি৷ ফাইল ছবি

নট আউট ডেস্কঃ এশিয়া কাপের জন্য ১৫ জনের দল সবার আগে ঘোষণা করেছে পাকিস্তান, এবার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতও ঘোষণা করেছে নিজেদের ১৫ সদস্যের স্কোয়াড। এশিয়া কাপের জন্য ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের দলে ফিরেছেন দুই তারকা ক্রিকেটার বিরাট কোহলি ও কেএল রাহুল৷ তবে পিঠের চোটে এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন দলটির তারকা পেসার জাসপ্রিত বুমরাহ। 

৮ আগস্ট (সোমবার) এক বিজ্ঞপ্তির মাধ্যমে ১৫ জনের দল ঘোষণা করেছে বিসিসিআই। আসন্ন জিম্বাবুয়ে সফরে বিশ্রামে থাকা অধিনায়ক রোহিত শর্মা সহ এশিয়া কাপের দলে ফিরেছেন, প্রথম সারির প্রায় সব ক্রিকেটারই। 

এদিকে ভারতের ১৫ জনের দলে জায়গা হয়নি, শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল ও দীপক চাহারের৷ এই তিনজনকেই রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। এছাড়া চোটের কারণে বুমরাহ'র মত দলে জায়গা হয়নি আরেক পেসার হার্শাল প্যাটেলের৷ তবে সদ্য সমাপ্ত উইন্ডিজ সফরে দুর্দান্ত বোলিং করা অর্শদীপ সিং সুযোগ পেয়েছেন ভারতের এশিয়া কাপ দলে। 

উল্লেখ্য, আগামী ২৭ আগস্ট দুবাইয়ে পর্দা উঠবে এশিয়া কাপের ১৫তম আসরের। উদ্বোধনী ম্যাচে লড়বে স্বাগতিক শ্রীলঙ্কা ও আফগানিস্তান। এর একদিন বাদেই (২৮ আগস্ট) এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। আগামী ৩০ আগস্ট আফগান ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে বাংলাদেশের এশিয়া কাপের মিশন। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখেই, এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি ফরম্যাটে ।

ভারতের এশিয়া কাপ স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক),  বিরাট কোহলি, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, রবিচন্দন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, রবি বিষ্ণুই, আভেশ খান, দীপক হুডা ও যুজবেন্দ্র চাহাল। 

 

রিজার্ভ ক্রিকেটার: শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল ও দীপক চাহার।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...