ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

একাধিক মাইলফলক ছোঁয়ার হাতছানি বিরাটের সামনে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২ ০০:২৩

বিরাট কোহলি। ফাইল ছবি বিরাট কোহলি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এরপরেই মাঠে গড়াবে বহুল আকাঙ্ক্ষিত চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের ম্যাচ। পাক-ভারত মহারণ ঘিরে সমর্থকদের মাঝে উত্তেজনা বিরাজ করছে চরমে। কথার লড়াইয়ে দুই দেশের সমর্থকরা ছাড় দিচ্ছে না কাউকে। এদিকে এমন হাইভোল্টেজ ম্যাচেই একাধিক মাইলফলক স্পর্শ করার সামনে দাঁড়িয়ে ভারতীয় তারকা বিরাট কোহলি। 

মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামলেই, টি-টোয়েন্টিতে নিজের শততম ম্যাচটি খেলে ফেলবেন বিরাট কোহলি। ভারতীয়দের মধ্যে রোহিত শর্মার পর ও বিশ্বের ১৪তম ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করবেন তিনি। এছাড়া আরও একটি মাইলফলকও স্পর্শ করে ফেলবেন বিরাট কোহলি। যে মাইলফলক এর আগে কিউই কিংবদন্তি রস টেলরই কেবল ছুঁতে পেরেছেন।

ক্রিকেটের তিনটি সংস্করণের মধ্যে, ওয়ানডেতে আগেই বিরাট পার করেছেন শত ম্যাচের গণ্ডি। চলতি বছর ঘরের মাটিতে টেস্টে ও খেলেছেন নিজের শততম ম্যাচটি। এবার পাকিস্তানের বিপক্ষে সুপার সানডের ম্যাচটি হতে যাচ্ছে এই ভারতীয় তারকার শততম টি-টোয়েন্টি ম্যাচ। ফলে বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে, আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণেই সেঞ্চুরির নয়া নজির গড়ে ফেলবেন বিরাট কোহলি। এর আগে ২০২০ সালে কিউই কিংবদন্তি রস টেলর এমন নজির গড়েছিলেন।

এশিয়া কাপে একাধিক মাইলফলকের স্পর্শ করা ছাড়াও একাধিক রেকর্ড গড়ার সুযোগ রয়েছে বিরাট কোহলির সামনে। আর মাত্র সাতটি ছয় হাঁকালেই টি-টোয়েন্টি কোহলি পূর্ণ করবেন ১০০টি ছক্কা। ভারতীয়দের মধ্যে এই কীর্তি কেবল রোহিত শর্মা রয়েছে। এছাড়া প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে স্বীকৃত টি-টোয়েন্টিতে ১১ হাজার রান পূর্ণ করতে বিরাট কোহলির প্রয়োজন আর মাত্র ৩৭৪ রান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...