ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

নওয়াজের কাছেই হেরেছে ভারত, সরল স্বীকারোক্তি বিরাটের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২২ ২১:৫৩

ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছেন কোহলি। গেটি ইমেজ ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছেন কোহলি। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ গ্রুপ পর্বের দেখায় ভারতের কাছে হেরেই এশিয়া কাপ মিশন শুরু করেছিল পাকিস্তান। তবে এক সপ্তাহের ব্যবধানে আবারো মুখোমুখি হয় দু'দল। এবার আর পাকিস্তানের কাছে পেরে উঠেনি ভারত। সুপার ফোরের হাইভোল্টেজ ম্যাচে শেষ ওভারে গিয়ে জয় তুলে, গ্রুপ পর্বে হারার মধুর প্রতিশোধও নিতে সক্ষম হয়েছে পাকিস্তান। 

এদিন বিরাট কোহলির হাফ সেঞ্চুরিতে, রানের পাহাড় গড়েছিল ভারত। বোর্ডে লড়াই করার পর্যাপ্ত পুঁজি নিয়েই, শুরুতে বাবর-ফখরকে ফিরিয়ে দারুণ শুরু করেছিল ভারতীয় বোলাররা। তবে পাক কাপ্তান বাবর আজমের ফটকা এদিন লেগে যায় দারুণভাবেই। দলে তারকা ব্যাটারের ছড়াছড়ি থাকলেও, তিন নম্বরে ব্যাটিংয়ে পাঠান মোহাম্মদ নওয়াজকে। মূলত নওয়াজের বিধ্বংসী ব্যাটিংয়ের কাছেই ম্যাচটা হেরে বসে ভারত।

নওয়াজ যখন ব্যাট করতে নামেন, ততক্ষণে বোর্ডে মাত্র ৬৩ রান তুলতেই ২ উইকেট হারিয়ে বিপাকে পাকিস্তান। এরপর নেমেই ভারতীয় বোলারদের উপর রীতিমতো চড়াও হয়ে খেলেন তিনি। ৬ চার ও ২ ছক্কায় নওয়াজের ২০ বলে ৪২ রানের ক্যামিওতেই ম্যাচ হাতছাড়া হয় ভারতের। আর তাই নওয়াজের এমন বিধ্বংসী ইনিংসকেই ম্যাচ হারার জন্য দায়ি করলেন ভারতীয় তারকা বিরাট কোহলি। 

ম্যাচ শেষে এদিন ভারতের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলনে আসেন বিরাট কোহলি। যেখানেই সাংবাদিকরা ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল কোনটা তা জানতে চাইলে, অকপটেই বলে দেন নওয়াজের এমন ইনিংসের কাছেই হেরেছে ভারত।

বিরাট কোহলি বলেন, ‘নওয়াজের ইনিংসটাই ম্যাচ বের করে নিয়ে যায়। পাকিস্তান ওকে উপরের দিকে পাঠায় ব্যাটিং গভীরতা বাড়ানোর জন্য। পরের দিকে দরকার পড়লে যাতে ব্যাটসম্যান হাতে থাকে, সে কারণেই নওয়াজকে আগে ব্যাট করতে পাঠায়। আর ও দারুণ ব্যাট করে দিয়ে যায়।’

উল্লেখ্য, রবিবারের হাইভোল্টেজ ম্যাচে পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরেছে ভারত। দুবাইয়ে আগে ব্যাট করে বিরাট কোহলির ৬০ রানের ইনিংসে ভর করে ১৮১ রানের পাহাড় গড়ে ভারত। জবাবে রিজওয়ানের ৭১ ও নওয়াজের ৪২ রানে ১ বল হাতে রেখেই তা টপকে যায় পাকিস্তান। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...