ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

টানা ‘চার’ টস জয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২৩ ২১:০৬

টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের। ছবি: বিসিবি টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেতেই হবে বাংলাদেশকে। অন্যদিকে সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে শ্রীলঙ্কা। গ্রুপ পর্বের দেখায় শ্রীলঙ্কার কাছে পাত্তা পায়নি বাংলাদেশ। বৃষ্টি শঙ্কা মাথায় নিয়েই কলম্বোতে মাঠে নামছে দু'দল। যেখানে টস ভাগ্য ফের সহায় হয়েছে বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের। আর টস জিতে এবার আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার অধিনায়ক।

 

শ্রীলঙ্কার বিপক্ষে হার দিয়ে এশিয়া মিশন শুরু করা বাংলাদেশ, আফগানদের হারিয়ে নিশ্চিত করেছিল সুপার ফোর। তবে সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে হেরেছে টাইগাররা। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের জন্য ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে বাঁচা মরার। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টাইগারদের সেরা একাদশেও এসেছ একটি পরিবর্তন। দল থেকে বাদ পড়েছেন নামের প্রতি সুবিচার করতে না পারা আফিফ হোসেন। ফিরেছেন নাসুম আহমেদ। 

অন্যদিকে শ্রীলঙ্কার সামনে রেকর্ড গড়ার হাতছানি। আজ কলম্বোয় বাংলাদেশকে হারাতে পারলেই ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ টানা জয়ের রেকর্ড গড়বে তারা। ২০০৩ সালে ওয়ানডেতে টানা ২১টি জয়ের রেকর্ড গড়েছ অস্ট্রেলিয়া। দ্বিতীয় সর্বোচ্চ টানা জয়ের রেকর্ড রয়েছে দক্ষিণ আফ্রিকার দু’বার ও পাকিস্তানের একবার করে।

দুই দলই তিনবার টানা ১২টি করে ম্যাচ জয়ের রেকর্ড গড়েছিলো। এশিয়া কাপে আফগানদের হারিয়ে শ্রীলঙ্কাও চলতি বছর টানা ১২টি ম্যাচ জয় পেয়েছে। আজ বাংলাদেশকে হারাতে পারলে দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তানকে পেছনে ফেলে এককভাবে দ্বিতীয় সর্বোচ্চ টানা জয়ের রেকর্ড গড়বে তারা।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, লিটন দাস, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ ও নাসুম আহমেদ।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিশাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস,  সাদিরা সামারাবিক্রমা, চারিথ আশালঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েলালাগে, মহেশ থিকসানা, কাসুন রাজিথা, মাথিসা পাথিরানা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...