ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

রিজার্ভ ডে'তে গড়াল ভারত-পাকিস্তান ম্যাচ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২৩ ০৪:২০

বৃষ্টির হানা ভারত-পাকিস্তান ম্যাচে। গেটি ইমেজ বৃষ্টির হানা ভারত-পাকিস্তান ম্যাচে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ বৃষ্টির শঙ্কা ছিল আগে থেকেই। তাই টুর্নামেন্টের মাঝপথেই নিয়মে পরিবর্তন এনে, ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচে রিজার্ভ ডের ব্যবস্থা রেখেছিল এসিসি। কলম্বোয় রোববার বারবারই বৃষ্টি হানা দেয়। যার কারণে একবার ম্যাচের দৈর্ঘ্য নেমে এসেছিলে ৩৪ ওভারে। কিন্তু সব ঠিকঠাক হতেই ফের নামে বৃষ্টি। শেষ পর্যন্ত এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের মধ্যকার সুপার ফোরের হাইভোল্টেজ ম্যাচটি গড়িয়েছে রিজার্ভ ডে’তে।

কলম্বোয় এদিন আগে ব্যাট করা ভারতের ইনিংসের ২৪.১ ওভারের সময় ম্যাচে হানা দেয় বৃষ্টি। কয়েক দফায় চেষ্টা করেও ম্যাচ শুরু করা সম্ভব হয়নি। বৃষ্টি বাগড়া আর না দিলে আগামীকাল (সোমবার) বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হবে হবে ম্যাচ। নিয়ম অনুযায়ী, আগামীকাল এখান থেকেই শুরু হবে ভারতের ব্যাটিং। অর্থাৎ ২৪.১ ওভারে ২ উইকেটে ১৪৭ রান নিয়েই মাঠে নামবে ভারত। বৃষ্টি হানা না দিলে ৫০ ওভার করেই হবে ম্যাচটি। 

উল্লেখ্য, কলম্বোয় রবিবার টস ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ব্যাট করতে নেমে দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। উদ্বোধনী জুটিতে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। দু'জনই তুলে নেন হাফ সেঞ্চুরি। এরপর পরপরই দুই ওভারেই ভারত হারায় দুই ওপেনারের উইকেট। 

৬ চার ও ৪ ছক্কায় অধিনায়ক রোহিত শর্মা ফিরেন ব্যক্তিগত ৫৬ রান করে। ১০ চারে শুভমান গিলের ব্যাট থেকে আসে ৫৪ রান। এরপর তৃতীয় উইকেটে দলের হাল ধরার চেষ্টা করেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল। কিন্তু ভারতের ইনিংসের ২৪.১ ওভারের সময় ম্যাচে হানা দেয় বৃষ্টি। ফলে বন্ধ থাকে খেলা।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...