ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

আইসিসির কাছে সাকিবের দাবি, নিরপেক্ষ আম্পায়ার ফেরানো হোক

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২ ০৫:২৩

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ ডারবানের কিংসমিডে দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ প্রথম টেস্টের চতুর্থ দিনে অনফিল্ড আম্পায়ারদের সিদ্ধান্ত অনেক ক্ষেত্রেই সফরকারী বাংলাদেশের পক্ষে যায়নি। আশ্চর্য নীরবতা ছিল আম্পায়ার মারাই এরাসমাস ও আদ্রিয়ান হোল্ডস্টোকের মাঝে। আইসিসিরি করোনাকালীন স্বাগতিকদের আম্পায়ারের নীতির কারণে দুই প্রোটিয়া আম্পায়ার এই ম্যাচ পরিচালনা করছেন। 

কিন্তু রোববার এরাসমাস-হোল্ডস্টোক যেন স্বাগতিকদের বিরুদ্ধে আঙুল তুলতে কাঁপছেন। প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংসে আজ প্রথম দুটি উইকেটই বাংলাদেশ তুলে নিয়েছে রিভিউ নিয়ে। জোরালো আবেদনের পরও আম্পায়াররা আউট দেননি। এছাড়া এলগার, পিটারসেনের বিপক্ষেও এলবির আবেদনে দুইবার আম্পায়াররা আঙুল তুলেননি। অথচ রিপ্লেতে দেখা গেছে দুইবারই আউট হতেন ব্যাটসম্যান।

বিষয়টা সাকিব আল হাসানের চোখ এড়ায়নি। যুক্তরাষ্ট্রে বসে কিংসমিডে চোখ রাখা সাকিব এবার আইসিসির কাছে নিরপেক্ষ আম্পায়ারের নীতিতে ফিরে যাওয়ার দাবি তুলেছেন।

আজ টুইটারে সাকিব বলেছেন, ‘আমার মনে হয় এখন সময় হয়েছে আইসিসির নিরপেক্ষ আম্পায়ার্স নীতিতে ফিরে যাওয়া। কারণ কোভিড পরিস্থিতি বেশিরভাগ ক্রিকেট খেলুড়ে দেশেই ঠিক হয়ে গেছে।’

দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে সিরিজ খেললেও পারিবারিক কারণে টেস্ট সিরিজে নেই সাকিব। তেমনটা না হলে এই ম্যাচটা খেলার কথা ছিল বাঁহাতি এই অলরাউন্ডারেরও।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।