ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

মুস্তাফিজ বিসিবির অধীনে, তাকে দেশের জন্য খেলতে হবে: সুজন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ মে ২০২২ ০২:২৪

মুস্তাফিজুর রহমান। ছবি সংগৃহীত মুস্তাফিজুর রহমান। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ সময় যত গড়িয়েছে ক্রিকেট ততই জনপ্রিয় হয়ে উঠেছে। সাথে ক্রিকেটারদের অনেকে ঝুঁকেছে টাকার দিকে। স্বল্প সময়ে অতিরিক্ত টাকা আয়ের আশায় কখনো কখনো দেশের চেয়ে প্রাধান্য দিচ্ছে অন্যকিছুকে। বিশ্বে বেশ কয়েকটি লিগ চালু থাকলেও আইপিএল আসলে কমবেশি প্রতিটি দেশেই শুরু হয় আলোচনা সমালোচনা। ব্যতিক্রম নয় বাংলাদেশেও।

সাকিবের পর নিয়মিত আইপিএলের সদস্য কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। টেস্টে অনাগ্রহ প্রকাশ করে মুস্তাফিজ বলেন রঙ্গিন পোষাকে দীর্ঘদিন খেলা চালিয়ে যেতে টেস্ট খেলতে চাই না। ফিজের এমন কথায় কিছুটা ক্ষোভ প্রকাশ করেছেন জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। 

সুজন বলেন, ‘আইপিএলে কয়টা ম্যাচ খেলেন? ৬টাই ধরলাম। খালেদ, এবাদত, তাসকিন, শরিফুল দুই টেস্টের চার ইনিংসে হয়ত ৬০ ওভার করে বল করে। ওয়ার্কলোড তো একই হচ্ছে! আপনি কোথায় বেশি ওয়ার্কলোড নিচ্ছেন? আপনি তো আইপিএলই বেশি খেলেন, আর তো কিছু বেশি খেলেন না। যুক্তির কথায় যদি আসি, ওয়ার্কলোড কোথায় বেশি আসে? আপনি আইপিএল খেলতে যাবেন, যেটা আমাদের ক্রিকেটের জন্য কোনোভাবেই গুরুত্বপূর্ণ কিছু না। আপনি বিসিবির অধীনে খেলেন, দেশের খেলায় মনোযোগ দিতে হবে।’

মুস্তাফিজুর সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছেন ২০২১ সালের ফেব্রুয়ারীতে। করোনাকালীন সময়ে জৈব সুরক্ষা বলয় থাকার কারনে মানসিক ভাবে সুস্থ থাকার কারনে টেস্ট না খেলার সিদ্ধান্ত বিসিবিকে জানালে বিসিবিও রাজি হয়। তবে বর্তমান সময়ে বিসিবি টেস্ট দলে মুস্তাফিজুর রহমানকে চাইলেও ফিজ বলেছেন ভিন্ন কথা। 

তামিম, সাকিব, মুশফিকরা দীর্ঘসময় ধরে জাতীয় দলের হয়ে অনবরত খেলে যাচ্ছে। সাকিবের কিছুটা অনাগ্রহ থাকলেও তিনিও চালিয়ে যাচ্ছেন টেস্ট ম্যাচ। এই বয়সে তারা খেলা চালিয়ে যেতে পারলে ‍মুস্তাফিজ কেন পারবে না সেটি বুঝতেছেন না বলে সুজন বলেন, মুস্তাফিজের আসলে বয়স কত? কয়দিন ধরে খেলে? ও তো সাকিব না, তামিম না, মাশরাফি বা মুশফিক না, যারা এত বছর ধরে বাংলাদেশকে তিন ফরম্যাটে সার্ভিস দিয়েছে। দেশের জন্য খেলা জরুরী। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।