ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

জয়-শরীফুল একদিন কিংবদন্তি হবে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২২ ২০:২১

মাহমুদ হাসান জয় (বাঁয়ে) ও শরিফুল ইসলাম (ডানে)। ফাইল ছবি মাহমুদ হাসান জয় (বাঁয়ে) ও শরিফুল ইসলাম (ডানে)। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেটের এযাবৎকালে সেরা সাফল্য বলতে ২০২০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়। সেই দলের হয়ে খেলা পেসার শরিফুল ইসলাম ও মাহমুদুল হাসান জয় এখন খেলছেন জাতীয় দলের হয়ে। যুব বিশ্বকাপে সামনে থেকে শরিফুল-জয়রা নেতৃত্ব দিলেও পেছনের কারিগর ছিলেন হেড কোচ নাভিদ নেওয়াজ জীবন। চলতি বছরই যুবাদের দায়িত্ব ছেড়ে তিনি শ্রীলঙ্কা জাতীয় দলের কোচিং প্যানেলে অন্তর্ভুক্ত হয়েছেন। এবার লঙ্কানদের কোচিং স্টাফের সদস্য হয়েই বাংলাদেশ সফরে এসেছেন তিনি।

দুই টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কা দল এখন অবস্থান করছে বাংলাদেশে। সব ঠিক থাকলে প্রথম টেস্টেই গুরু নাভিদ নেওয়াজের সঙ্গে শিষ্যে শরিফুল-জয়দের সাক্ষাৎ হয়েও যাবে। এদিক টাইগার যুবাদের দায়িত্ব ছাড়লেন, প্রিয় দুই ছাত্রকে এখনো ভুলতে পারেননি নাভিদ। ঢাকায় পা রেখে প্রথমবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে প্রশংসায় ভাসিয়েছেন শরিফুল-জয়দের।

তিনি জানিয়েছেন, এই দুই ক্রিকেটারই বাংলাদেশের হয়ে কিংবদন্তিদের কাতারে যাবেন। তিনি এটাও আশা করছেন তাঁর সঙ্গে সাক্ষাৎ হলে খুশি হবেন এই দুই টাইগার ক্রিকেটারও। 

প্রিয় দুই শিষ্যকে নিয়ে নাভিদ বলেন, ‘আমি এখন অন্য দলের ড্রেসিং রুমে থাকতে পারি, তবে ওদের স্কিল আছে যে কোনো পরিস্থিতি সামলানোর। আমি এখন কোথায়, এতে কিছু যায়-আসে না। তারা আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য পেয়েছে। ভবিষ্যতেও বিভিন্ন দেশে গিয়ে মানিয়ে নিতে হবে তাদের। আশা করি, তারা একদিন বাংলাদেশ ক্রিকেটের কিংবদন্তি হবে। ওরা এতটাই ভালো। অনেক দিন ওদের সঙ্গে দেখা হয় না। আমাকে দেখে নিশ্চয়ই খুশিই হবে!’

শ্রীলঙ্কা দলে যোগ দেওয়ার আগে নাভিদ নেওয়াজ দীর্ঘ চার বছর ছিলেন বাংলাদেশ যুব দলের হেড কোচের ভূমিকায়। তাঁর হাত ধরেই ২০২০ যুব বিশ্বকাপ জিতে আকবর-শরিফুলরা। এদিন পুরনো সেই স্মৃতির ফের রোমন্থন করেন গণমাধ্যমের সামনে।

তিনি বলেন, ‘বাংলাদেশে চার বছর উপভোগ করেছি। দারুণ ছিল। আমার মনে হয় আমার চার বছরে বাংলাদেশে কিছু দিতে পেরে সুবিচার করতে পেরেছি।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।