ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নাঈমের বোলিংয়ে বাংলাদেশের সেশন

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৫ মে ২০২২ ২২:১৯

লঙ্কানদের দুটি উইকেট তুলেছেন নাঈম হাসান। ছবি: বিসিবি লঙ্কানদের দুটি উইকেট তুলেছেন নাঈম হাসান। ছবি: বিসিবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশের শুরুটা খারাপ হয়নি। টসে হেরে ফিল্ডিং করা বাংলাদেশ দল লাঞ্চের আগে শ্রীলঙ্কার ২ উইকেট তুলে নিয়েছে। দুই ব্যাটসম্যানকে ফিরিয়েছেন নাঈম হাসান। ২ উইকেটে ৭৩ রান তুলে লাঞ্চে গিয়েছে শ্রীলঙ্কা। কুশল মেন্ডিস ২৭ ও অ্যালেঞ্জলো ম্যাথুস শূন্য রানে অপরাজিত আছেন। 

২৪ ওভারের এই সেশনে স্বস্তির উল্টো পিঠে দুশ্চিন্তাও সঙ্গী হয়েছে বাংলাদেশের। কারণ প্রথম সেশনেই দুটি রিভিউ নষ্ট হয়ে গেছে টাইগারদের। দুইবার বোলার ছিলেন শরীফুল ইসলাম। প্রথম ইনিংসে ৩টি রিভিউর মধ্যে আর বাকি আছে একটি। 

প্রথম আবেদন ছিল দিমুথ করুনারত্নের বিরুদ্ধে। বল পিচ করেছিল লেগ স্ট্যাম্পের বাইরে। দ্বিতীয় আবেদন অ্যাঞ্জেলো ম্যাথুসের বিপক্ষে। কিন্তু বল ছিল অফ স্ট্যাম্পের বাইরে। দুইবারই প্রবল আত্নবিশ্বাসী ছিলেন শরীফুল। কিপার, ফিল্ডাররা সায় দেয়ায় রিভিউ নেন অধিনায়ক মুমিনুল। দুইবারই চেষ্টা ব্যর্থ হয়।

এর আগে শুরুতে খালেদ আহমেদের নখদন্তহীন পেস বোলিংয়ের কারণে শ্রীলঙ্কা শুরুটা ভালো পেয়েছিল। নিজের প্রথম ওভারেই দুটি চার হজম করেছেন তিনি। অষ্টম ওভারেই আনা হয় স্পিন। নাঈম নিজের পঞ্চম বলে করুনারত্নেকে (৯) এলবির ফাঁদে ফেলেন। 

দ্বিতীয় উইকেটে কুশল মেন্ডিস ও ওশাদা ফার্নান্দোর ৪৩ রানের জুটি ভাঙেন এ তরুণ অফস্পিনার। ২২তম ওভারে ওশাদা ফার্নান্দো লিটনের হাতে ক্যাচ দেন। ওশাদা ফার্নান্দো ৩৬ রান করেন।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।