ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

চট্টগ্রাম টেস্ট থেকে ছিটকে গেলেন শরিফুল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ মে ২০২২ ২০:৪৫

চট্টগ্রাম টেস্টে মাঠে নামা হচ্ছে না শরিফুলের। ফাইল ছবি চট্টগ্রাম টেস্টে মাঠে নামা হচ্ছে না শরিফুলের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ শ্রীলঙ্কার বিপক্ষে চলমান চট্টগ্রাম টেস্ট থেকে ছিটকে গেলেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। হাতের চোটে পড়ে চলমান টেস্টে আর বল করতে পারবেন না এই পেসার। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমম বিষয়টি নিশ্চিত করেছেন। টেস্ট চলাকালীন মাথায় আঘাতজনিত কারণে কনকাশন বদলির সুযোগ থাকলেও, অন্য কোন চোটে বদলি নামানোর নেই সুযোগ। তাই, চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনে এক বোলার কম নিয়েই খেলতে হচ্ছে স্বাগতিকদের।

গতকাল (বুধবার) বাংলাদেশের প্রথম ইনিংসের ১৭১তম ওভারে লঙ্কান পেসার কাসুন রাজিথার ব্যাক অফ লেন্থের একটি ডেলিভারি শরিফুল ডান হাতে আঘাত হানে। সঙ্গে সঙ্গেই শুরু হয় তীব্র ব্যাথা। এরপর ফিজিও মাঠে নেমে সাময়িক চিকিৎসা প্রদান করলেও, তীব্র ব্যথার কারণে মাঠ থাকতে পারেননি শরিফুল। রিটায়ার্ড হার্ট হয়ে শরিফুল মাঠ ছাড়লে শেষ হয় বাংলাদেশের প্রথম ইনিংস। ব্যাথার কারণে চর্তুথ দিনে এই পেসার আর নামেনি মাঠে। শেষ পর্যন্ত চট্টগ্রাম টেস্ট থেকে ছিটকে গেলেন এই পেসার।

এর আগে লঙ্কানদের প্রথম ইনিংসেও বল হাতে সফল ছিলেন না এই পেসার। ২০ ওভার হাত ঘুরিয়ে খরচ করেছিলেন ৫৫ রান। তিনটি মেইডেন পেলেও, পায়নি একটি উইকেটও। দ্বিতীয় ইনিংসে এই পেসারের পরিবর্তে শুরু থেকেই ফিল্ডিং করছেন ইয়াসির আলী রাব্বি।

এদিকে চোটের কারণে সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজ না খেলেই দেশে ফিরেছিলেন শরিফুল ইসলাম। পরে চিকিৎসার জন্য এই পেসারকে পাঠানো হয়েছিল সিঙ্গাপুরে। চোট থেকে সেরে উঠে শ্রীলঙ্কা সিরিজ দিয়েই দলে প্রত্যাবর্তন হয়েছিল তাঁর। তবে এক ম্যাচ না যেতেই ফের চোটে পড়ে টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়লেন তিনি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।