ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

চট্টগ্রামে লঙ্কানদের নাভিশ্বাস তোলা নাঈমকে, ঢাকায় পাচ্ছে না বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ মে ২০২২ ১০:৩৫

চট্টগ্রামে ক্যারিয়ার সেরা বোলিং করেন নাঈম হাসান। ফাইল ছবি চট্টগ্রামে ক্যারিয়ার সেরা বোলিং করেন নাঈম হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলমান শ্রীলঙ্কা সিরিজে একের পর দুঃসংবাদ বয়ে নিয়ে আসছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সিরিজ শুরুর আগেই চোটের কারণে শ্রীলঙ্কা সিরিজ শেষ হয়ে যায় পেসার তাসকিন আহমেদ ও অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের। চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্ট চলাকালীন হাতের চোটে পুরো সিরিজ থেকেই ছিটকে যান আরেক পেসার শরিফুল ইসলামও। এবার নতুন করে চোটের খবর এসেছে স্পিনার নাঈম হাসানকে নিয়েও। আঙ্গুলের চোটে ঢাকা টেস্ট থেকে বাদ পড়লেন এই স্পিনার।

চট্টগ্রামে ড্র হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে সবচেয়ে সফল বোলার ছিলেন স্পিনার নাঈম হাসান। প্রথম ইনিংসে রিতীমত নাভিশ্বাস তুলেলেন লঙ্কান ব্যাটারদের। দীর্ঘদিন পর দলে ফিরে করেছিলেন ক্যারিয়ার সেরা বোলিং। তবে, বিপত্তিটা বাঁধে লঙ্কানদের দ্বিতীয় ইনিংসে এসেই। চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে নিজের করা বোলিংয়ে ফিল্ডিং করতে গিয়ে ডানহাতের মধ্যমায় চোট পান নাঈম। 

লংকান অধিনায়ক দিমুথ করুনারত্নের স্ট্রেট ড্রাইভ থামাতে গিয়ে আঙুলে চোট পেয়েছিলেন তিনি। বৃহস্পতিবার এক্স-রে করানোর পর জানা যায়, নাঈমের আঙুলটি ভেঙে গেছে। যদিও এই ব্যথা নিয়ে চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিন বোলিং করে গেছেন নাঈম হাসান।

আঙুলের চোট সারতে নাঈমের সময় লাগবে অন্তত চার সপ্তাহের বেশি। তাই শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট অনুমেয়ভাবেই খেলা হচ্ছে না নাঈমের। এদিকে নাঈমের বিকল্প হিসেবে দলে কাউকে ডাকা হবে কিনা,  এই বিষয়ে আপাতত কিছুই জানানো হয়নি বিসিবির পক্ষ থেকে।

এর আগে গত বছরের ফেব্রুয়ারিতে সবশেষে জাতীয় দলের জার্সিতে দেখা যায় নাঈন হাসানকে। এরপর দলকে থেকে ছিটকে যান এই স্পিনার। সদ্য শেষ হওয়া চট্টগ্রাম টেস্টের শুরুর দলেও ছিলেন না তিনি। তবে ডিপিএলে পাওয়া মিরাজের আকস্মিক চোটে ভাগ্য খুলে নাঈমের। দীর্ঘ ১৪ মাস পর দলে ফিরে দিয়েছেন আস্থার প্রতিদান। ক্যারিয়ার সেরা বোলিংয়ে প্রথম ইনিংসে ছয় লঙ্কান ব্যাটারকে সাজঘরে ফেরান তিনি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।