ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

পবিত্র হজ পালনে ক্রিকেট থেকে ছুটি নিলেন মুশফিক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ মে ২০২২ ১৮:০৯

শতক হাকিয়ে মাঠে সেজদা করছেন মুশফিক৷ ছবি সংগৃহীত শতক হাকিয়ে মাঠে সেজদা করছেন মুশফিক৷ ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: `আমি যখন সকালে অনুশীলনে যাই তখন আপনাদের অনেকে ঘুম থেকে উঠে না' আমি কি করি অবশ্যই আল্লাহ তা দেখেন৷ তার ফল কিছুটা হলেও পাই৷ কথাগুলো সাংবাদিকদের আরও গুছিয়ে বলেছিলেন মুশফিকুর রহিম৷ তবে সেই গোছালো পথে আমরা না হেটে সম্মানের সাথে শ্রদ্ধা জানাতেই পারি এই ব্যাটারকে৷ দেশের প্রতি আপ্রাণ চেষ্ঠাতেও নিজ ধর্ম পালনে কখনো উদাসীন দেখা যায়নি মুশিকে৷

একজন পরিশ্রমী ও ধর্মপ্রাণ মানুষ হিসেবে আলাদা কদর রয়েছে মুশফিকুর রহিমের৷ দেশের ক্রিকেটের অধিকাংশ সফলতার স্মৃতিতে জড়িয়ে রয়েছে এই ক্রিকেটারের নাম৷ তবুও সব সময় কিছুটা অবজ্ঞা লেগেই থাকে ৷ গুঞ্জন উঠে ছেটে ফেলার৷ সব মিলে মানসিক অবসাদ প্রবল ভাবেই জেগে ওঠেছিল৷ তবে শ্রীলংকার বিপক্ষে শতক হাকিয়ে তিনি সব সমালোচনা বন্ধ করতে না পারলেও ভক্তরা পেয়েছে সুখবর৷ চলতি বছর হজ্জ পালনে মুসমানদের প্রিয় মক্কা নগরীতে যাবেন এই উইকেট রক্ষক ব্যাটার৷

উইন্ডিজ সফরে মুশফিকের না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন; তিনি বলেন, “হজ্জ করতে যাওয়ায় বিষয়টি মুশফিক ইতিমধ্যেই জানিয়েছে বোর্ডকে। তাই ওয়েস্ট ইন্ডিজ সফরে মুশফিককে পাওয়া যাচ্ছে না।”

দুই টেস্ট, তিন ওয়ানডে ও দুই টি-২০ খেলতে ৬ জুন ঢাকা ত্যাগ করবে টিম বাংলাদেশ। ১৬ জুন মাঠে গড়াবে প্রথম টেস্ট। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে শেষ হবে টাইগারদের এই সফর।

ইনজুরির কারণে ছিটকে গেছেন তাসকিন ও শরিফুল। সেই তালিকায় যুক্ত হতে চলছে মিডল অর্ডার ব্যাটার মুশফিকুর রহিম। অবশ্য চোটের কারণে না, উক্ত সময়ে হজ্জ করতে যাওয়ায় ওয়েস্ট ইন্ডিজ সফরে দেখা মিলবে না মুশফিকের।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।