ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

প্রস্তুতি ম্যাচ আমাদের ভালো সহায়তা করবে: মোসাদ্দেক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ জুন ২০২২ ০৬:০৪

মোসাদ্দেক হোসেন সৈকত। ফাইল ছবি মোসাদ্দেক হোসেন সৈকত। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দুটি টেস্ট ও তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে, বাংলাদেশ দল এখন অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজে। ক্যারিবীয় দ্বীপে ইতিমধ্যে বাংলাদেশ গিয়ে পৌঁছালেও অপেক্ষা কেবল নয়া টেস্ট কাপ্তান সাকিব আল হাসানের। যদিও আজ/কালকের মধ্যেই ক্যারিবীয় দ্বীপপুঞ্জে পা পড়বে বিশ্বসেরা অলরাউন্ডারেরও। আসন্ন এই টেস্ট সিরিজ সামনে রেখে উইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচেও খেলছে বাংলাদেশ দল।

শুক্রবার শুরু হওয়া এই গা গরমের ম্যাচে, টস জিতে ব্যাট করেছে বাংলাদেশ। তবে প্রস্তুতি ম্যাচ হলেও হতাশ করেছে টাইগার ব্যাটাররা। প্রথম দিনে এক তামিম আর শান্ত ছাড়া বড় স্কোর করতে পারেনি কেউই। এর মাঝে আবার ওপেনার মাহমুদুল হাসান জয় ও সদ্য টেস্ট অধিনায়কত্ব খোয়ানো মুমিনুল হল ফিরেছেন রানের খাতা খোলার আগেই। 

শান্ত হাফ সেঞ্চুরি করে ফিরলেও, প্রথম দিনে ওপেনার তামিম ইকবালকে আউট করতে পারেনি ক্যারিবিয়ানরা। দলের সিংহভাগ রান করা এই ওপেনার তুলে নিয়েছেন দুর্দান্ত সেঞ্চুরিও। শেষ পর্যন্ত প্রথম দিনে বাংলাদেশ তুলেছে ২৭৪ রান, হারিয়েছে ৬ উইকেট। মোসাদ্দেক সৈকতকে নিয়ে দিন শেষ করার আগে তামিমের উইলো থেকে এসেছে ১৪০ রান। 

এদিকে প্রস্তুতি ম্যাচ খেলেই, কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়ে নেওয়ার চেষ্টা করেছেন। বলে জানিয়েছেন অলরাউন্ডার মোসাদ্দেক সৈকত। প্রথম দিনের খেলা শেষ এক ভিডিও বার্তায় এই অলরাউন্ডার শুনিয়েছেন আশার বানী। 

ভিডিও বার্তায় মোসাদ্দেক বলেন, ‘এখানে (উইন্ডিজ) আসার পর আমরা আসলে দুই-তিনদিন ফিটনেস ট্রেনিং করেছি এবং মানিয়ে নেওয়ার চেষ্টা করেছি আবহাওয়ার সঙ্গে। তিনদিনের একটা প্রস্তুতি ম্যাচ হচ্ছে যেটা আমাদের জন্য ভালো একটা সুযোগ যে ব্যাটাররা এখানে দারুণ আত্মবিশ্বাস অর্জন করছে। তামিম ভাই খুবই ভালো ব্যাটিং করছেন। শান্তও ভালো ব্যাটিং করেছে। আমি মনে করি যে ব্যাটারদের জন্য ভালো একটা প্রস্তুতি ছিল।’

নিছক গা গরমের ম্যাচ হলেও, এই প্রস্তুতি মূল লড়াইয়ে সাহায্য করবে বলে মনে করেন মোসাদ্দেক। তিনি আরও বলেন, ‘প্রথম টেস্টের আগে প্রস্তুতি ম্যাচটা আমাদের ভালো সহায়তা করবে। বিশেষ করে এখানকার কন্ডিশন বাংলাদেশ থেকে একটু ভিন্ন। বল একটু বেশি মুভমেন্ট থাকে, উইকেট ও বাংলাদেশ থেকে সাধারণত বাউন্সি হয়। প্রস্তুতি ম্যাচটা তাই সবদিক থেকে আমাদের কাজে দেবে। ব্যাটাররা আত্মবিশ্বাস নিতে পারবে এখান থেকে।’

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।