ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

টি-২০’র নেতৃত্ব: বোর্ড সভায় আলোচনাই হয়নি

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৮ জুলাই ২০২২ ০৬:২২

বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ফাইল ছবি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ তিন মাস পরই অস্ট্রেলিয়ায় আইসিসি টি-২০ বিশ্বকাপ। এর আগে জিম্বাবুয়ে সফরে তিনটি, এশিয়া কাপ ও নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ দল। বর্তমানে এ ফরম্যাটে বাংলাদেশের দলটার অবস্থা খুবই খারাপ। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে টানা হারের মাঝে আছে দলটি। ওয়েস্ট ইন্ডিজেও দুই ম্যাচ হেরেছে বাংলাদেশ।

গত বছর বিশ্বকাপে মাহমুদউল্লাহর নেতৃত্বে ভরাডুবি হয়েছে টাইগারদের। সার্বিক অবস্থান মিলে সমালোচনার মুখে পড়েছেন অধিনায়ক।

ক্রিকেট পাড়ায় গুঞ্জন, বিশ্বকাপের আগেই নতুন অধিনায়ক বেছে নিবে বিসিবি। মাহমুদউল্লাহকে সরিয়ে অধিনায়ক করা হতে পারে সাকিব আল হাসানকে। 

মাহমুদউল্লাহর অধীনে শেষ ১৩ ম্যাচে বাংলাদেশের জয় মাত্র একটি। সবমিলিয়ে ৪৩ ম্যাচে ১৬ জয় পেয়েছেন তিনি।

দলের ব্যর্থতার সঙ্গে সমালোচনার ঝড় বাড়িয়ে দিচ্ছে মাহমুদউল্লাহর রান খরা। শেষ ১৩ ম্যাচে মাত্র একবার ত্রিশোর্ধ্ব ইনিংস খেলেছেন তিনি। ক্যারিবিয়ানে ৩ ম্যাচে ৪১ রান করেছেন।

যদিও রোববার বোর্ড সভায় নাকি টি-২০ দলের অধিনায়কত্ব নিয়ে আলোচনাই করেননি বিসিবির পরিচালকরা। মিরপুর স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘আমাদের মাঝে অধিনায়কত্ব নিয়ে কোনো আলাপ হয়নি। টি-২০ তে হঠাৎ করে একটা পরিবর্তন করলেই যে আহামরি ফল আসবে এ ব্যাপারে আমরা নিশ্চিত নই। এটাও আমাদের লম্বা সময়ের জন্য চিন্তা করতে হবে। হুট করে বলা (নেতৃত্ব পরিবর্তন) মুশকিল। তবে যাই করি না কেন অবশ্যই আলাপ করে করতে হবে।’

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে কয়েকদিনের মধ্যেই দেশে ফিরবেন মাহমুদউল্লাহ। কোনো সিদ্ধান্ত নেয়ার আগে তার সঙ্গে এবং কোচের সঙ্গে আলাপ করবেন পাপন। তিনি বলেছেন, ‘আমার ধারণা এ সিদ্ধান্তটা নিতে আমাদের অন্তত এই মাস চলে যাবে। আমরা আসলে বসতে হবে। অধিনায়ক ও কোচের সাথে বসে আলাপ তো করতে হবে। ওরা কি বলে। ওদের কথাতো জানতে হবে, কি হয়েছে।’

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।