ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

শ্রীরাম বলছেন, এই বাংলাদেশও বিশ্বের অন্যতম সেরা

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২ ২২:৪১

কনসালটেন্ট শ্রীধরণ শ্রীরাম। ফাইল ছবি কনসালটেন্ট শ্রীধরণ শ্রীরাম। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ আন্তর্জাতিক টি-২০ তে বাংলাদেশ দলের সংগ্রাম নিয়ে নতুন করে বলার কিছু নেই। এই ফরম্যাটে কখনোই মাথা তুলে দাঁড়াতে পারেনি টাইগাররা। শেষ পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই হেরেছে। যার মধ্যে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের কাছে সিরিজ হারের গ্লানি জড়িয়ে আছে।

ভঙ্গুর আত্মবিশ্বাস, নাজুক পারফরম্যান্স নিয়ে এশিয়া কাপে খেলতে গেছে বাংলাদেশ দল। তাই ক্রিকেটপ্রেমীদের মাঝেও দলটাকে ঘিরে বড় আশা নেই। বাংলাদেশের নতুন টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরণ শ্রীরাম অবশ্য এর মাঝেই আশার বাণী শোনালেন।

হতাশা ভুলতে পরিসংখ্যানের ভগ্নাংশ থেকে নেয়া তার তথ্য কিছুটা স্বস্তি দিতে পারে। গতকাল দুবাইয়ে সংবাদ সম্মেলনে শ্রীরাম বলেছেন, টি-২০ তে ম্যাচের কিছু কিছু অংশে বাংলাদেশের পারফরম্যান্স বিশ্বের অন্যতম সেরা দলগুলোর মতোই।

তিনি বলেছেন, ‘আমি পরিসংখ্যান দেখছিলাম, প্রথম তিন উইকেট নেয়ার ক্ষেত্রে গড়ে আমরা বিশ্বের অন্যতম সেরা। যখন প্রথম পাঁচ উইকেটের কথা আসছে, তখন সম্ভবত আমরা বিশ্বের অন্যতম সেরা। তাই বাংলাদেশ দল অনেক কিছুই ঠিক করছে। তারা কি ভালো করছে না এটা আমার কাছে বিষয় নয়, বিষয় হলো যেটা ভালো করছে ওইটার সেরাটা বের করে আনা। আমি এই সংক্ষিপ্ত সময়ে তাদের শক্তি নিয়ে কাজ করতে চাই। যেন তারা যেটা ভালো করছে, সেটাকে আরও ভালো করা যায়।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার চাকরি ছাড়ার পর ভারতে তামিল নাড়ু প্রিমিয়ার লিগে ধারাভাষ্য দেয়ার কাজেই ছিলেন শ্রীরাম। হুট করেই বিসিবি থেকে কল পেলেন। বিসিবি পরিচালক ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের প্রস্তাবটা গ্রহণ করেছেন তিনি। টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে কাজ শুরু করেছেন।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।