ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা মুশফিকের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২২ ২২:২১

মুশফিকুর রহিম। ফাইল ছবি মুশফিকুর রহিম। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ সমালোচনার ঝড় চলছে গত কয়েকদিন ধরেই। এশিয়া কাপ থেকে বাংলাদেশের বিদায়ে মুশফিকুর রহিমের দায় দেখছেন অনেকেই। রান করতে পারেননি ব্যাটিংয়ে, ৪ রান করে আউট হয়েছেন। কিপিংয়ে গুরুত্বপূর্ণ সময়ে ক্যাচ ছেড়েছেন।

৩৫ বছরের অভিজ্ঞ ক্রিকেটারের কাছে যা কারোই প্রত্যাশিত ছিল না। যদিও এমন অধোগতির পারফরম্যান্সের কারেণ গত বছর বিশ্বকাপের পরও সমালোচনার তোপে পড়েছিলেন তিনি। কিন্তু হাল ছাড়েননি। 

এবার হয়তো নিজেই অনুভব করেছেন, এই ফরম্যাটের সুরটা ধরতে পারছেন না। তাই এশিয়া কাপের ব্যর্থ মিশন শেষে দেশে ফেরার একদিন পরই আন্তর্জাতিক টি-২০ থেকে অবসর নিলেন মুশফিক। রোববার ফেসবুক পেজে এক পোস্টে অবসরের ঘোষণা দেন অভিজ্ঞ এ ক্রিকেটার। তবে ঘরোয়া টি-২০ তে খেলা চালিয়ে যাবেন মুশফিক। 

আন্তর্জাতিক টি-২০ তে ১০২ ম্যাচে ১ হাজার ৫০০ রান করেছেন মুশফিক। ব্যাটিং গড় ১৯.৪৮, হাফ সেঞ্চুরি ছয়টি, স্ট্রাইক রেট ১১৫.০৩।

আজ ফেসবুকে মুশফিক লিখেছেন, ‘সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভাল এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুন্ঠ সমর্থন আমার প্রেরনা। টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাবো।’

তিনি আরও লিখেছেন, ‘আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরো কিছু নিয়ে আসতে পারবো দেশের জন্য। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সহ অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাবো টি টোয়েন্টি ফরম্যাটে। আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।’

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।