ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

মুশফিকের অবসর প্রশ্নে সাকিবের মুখে তালা

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২২ ০৬:১৮

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ফাইল ছবি সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ সাকিব আল হাসানের নেতৃত্বেই এশিয়া কাপে খেলেছেন মুশফিকুর রহিম। দুই ম্যাচে করেছেন ৫ রান। এশিয়া কাপ থেকে ফেরার একদিন পরই আন্তর্জাতিক টি-২০ থেকে অবসর নিয়েছেন মুশফিক। যা সাড়া ফেলেছে ক্রিকেটাঙ্গনসহ গোটা দেশে।

সতীর্থরাও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে মুশফিকের পাশে দাঁড়িয়েছেন, শুভকামনা জানিয়েছেন। তবে অগ্রজ ও দীর্ঘ দেড় যুগের সতীর্থর বিদায়ে কোনো সাড়া নেই সাকিবের।

সোমবার হকির ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের অনুষ্ঠানে ছিলেন বাঁহাতি এই অলরাউন্ডার। তার প্রতিষ্ঠান মোনাক মার্ট এই টুর্নামেন্টে দল পেয়েছে। অনুষ্ঠানের পর গণমাধ্যমের মুখোমুখি হলে ক্রিকেট নিয়ে সব প্রশ্ন এড়িয়ে গেছেন তিনি। হকির অনুষ্ঠানে ক্রিকেট নিয়ে কোনও কথা বলবেন না সাফ জানিয়ে দেন। 

মুশফিকের অবসর, টি-২০ দলে তার অনুপস্থিতি নিয়ে কী ভাবছেন? মুশফিকের হঠাৎ অবসরে অবাক হয়েছিলেন কি না? সব প্রশ্নেই সাকিবের মুখে তালা, ‘ক্রিকেট নিয়ে কোনও কথা নয়। এখান থেকে বের হওয়ার পর কথা। হকিতে কোনো পঞ্চপান্ডব নেই।’

তবে হকি নিয়ে নিজের প্রত্যাশার কথা শুনিয়েছেন সাকিব, ‘ফ্র্যাঞ্চাইজি এই প্রতিযোগিতায় আসার পেছনে বড় কারণ আমাদের হকিকে আরও একধাপ এগিয়ে নেওয়া। যে উদ্দেশ্য আসলে এই ধরনের টুর্নামেন্ট আয়েজন করা, সেটা হচ্ছে তরুণ খেলোয়াড়দের বের করে আনা। আমি বিশ্বাস করি এই প্রতিযোগিতা থেকে আমরা ৪-৫ জন এমন তরুণ খেলোয়াড় পাবো, যারা ভবিষ্যতে বাংলাদেশ দলকে প্রতিনিধিত্ব করবে এবং হকিতে বাংলাদেশকে আরও উঁচুতে নিয়ে যেতে পারবে।’

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।