ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

অস্ট্রেলিয়া বিশ্বকাপ বিবেচনায় সৌম্য

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২২ ১৯:৪৩

সৌম্য সরকার। ছবি সংগৃহীত সৌম্য সরকার। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ গুঞ্জন ছিল এশিয়া কাপ দিয়ে আবারও জাতীয় দলে ফিরছেন সৌম্য সরকার। তবে শেষ পর্যন্ত তা হয়নি। কিন্তু এবার জোড় গুঞ্জন বিশ্বকাপ দলে জায়গা পাচ্ছেন এই ওপেনার।এশিয়া কাপে আরেকবার ব্যর্থ হয়েছেন নাঈম ও বিজয়। ফলে ভাবনা বেড়েছে নির্বাচকদের। অস্ট্রেলিয়ার বাউন্সি উইকেটে সৌম্য সেরা অপশন হতে পারে বলে বিশ্বাস অনেকের। 

 

গতকাল (সোমবার) মিরপুরে অনুশীলন করেছেন সৌম্য। নির্বাচক আব্দুর রাজ্জাক সৌম্য প্রসঙ্গে বলেন, ‘সৌম্য সরকার কিন্তু আমাদের যে কয়জন গ্রুপ অব প্লেয়ারের মধ্যে যে একটা টার্গেট থাকে সেটার বাইরে না। তবে আমাদের আসলে শেষ পর্যন্ত যা করতে হবে এর মধ্যে থেকেই করতে হবে। তবে এর বাইরে থেকে জাতীয় দলে খেলানোর মতো আর কোনো খেলোয়াড় আছে বলে আমার মনে হয় না, যেটা আমাদের বর্তমানে বড় যে গ্রুপটা রয়েছে তার বাইরে...। তো এরা সবাই এর মধ্যে আছে, কাউকে ছাড়া আসলে বিবেচনা করা হচ্ছে না। ’

 

সৌম্য সরকার জাতীয় দলের হয়ে সবশেষ ম্যাচ খেলেছেন গত বছর। চলতি বছর এ দলের হয়ে উইন্ডিজ সফরে নিজেকে প্রমাণ করতেও ব্যর্থ। এর আগে বছরের শুরুর দিকে ঢাকা প্রিমিয়ার লিগেও অফ ফর্মের কারনে বাদ পড়েছিলেন দল থেকে। কোথাও নিজেকে প্রমাণ করতে না পারলেও বিশ্বকাপ দলে সুযোগের সম্ভাবনা জেগেছে তার আগ্রাসী ব্যাটিং সামর্থ্যের কারনে। 

 

অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ দল। এই সফরের দলই হতে পারে বিশ্বকাপ দল। আইসিসির বেঁধে দেওয়া নিয়মে ১৫ সেপ্টেম্বরের মধ্যে করতে হবে দল ঘোষণা। ইতিমধ্যে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড তাদের বিশ্বকাপ দল প্রকাশ করেছে। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।