ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

জায়গা হয়নি বিশ্বকাপ দলে, মেহেদি গেলেন ওমরাহ পালনে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২ ২২:৪৫

শেখ মেহেদি। ফাইল ছবি শেখ মেহেদি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য গত বুধবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত এই স্কোয়াডে জায়গা হয়নি সাবেক টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের। অন্যদিকে বাংলাদেশের বিশ্বকাপ দলে ফিরেছেন বাঁহাতি টপ অর্ডার ব্যাটার নাজমুল শান্ত। রিয়াদের বাদ পড়া ও শান্ত'র দলে ফেরা নিয়ে সরগরম ক্রিকেটপাড়া থেকে শুরু করে সামাজিক যোগাযোগমাধ্যম। আর তাতেই অনেকটা আড়ালে চলে গেছে অফ স্পিনার শেখ মেহেদির দল থেকে বাদ পড়া।

অভিষেকের পর থেকে জাতীয় দলের নিয়মিত মুখ তরুণ অফ স্পিনার শেখ মেহেদি, ছিলেন দলের অটো চয়েসও৷ কিন্তু বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে তাঁর জায়গা হয়েছে রিজার্ভ ক্রিকেটার হিসেবে। সবশেষ এশিয়া কাপের স্কোয়াডে ছিলেন মেহেদি, খেলেছিলেন দুই ম্যাচেই। কিন্তু এরপরেও দল থেকে বাদ পড়তে হয়েছে। মেহেদির মত বাংলাদেশের এশিয়া কাপ স্কোয়াড থেকে বাদ পড়েছেন এনামুল বিজয়, নাঈম শেখ, পারভেজ ইমনরা।

এদিকে বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে, নিজের আবেগ নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছেন শেখ মেহেদি। দল ঘোষণার পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে তুলে ধরেছিলেন জাতীয় দলের হয়ে তাঁত সমস্ত কীর্তি। দুটি কৃতিত্বের কথা ছবিসহ পোস্ট করে তিনি লিখেছেন, ‘সবকিছুর জন্যই আলহামদুলিল্লাহ। ইনশাআল্লাহ, আমি খুব দ্রুতই আরও শক্তিশালী হয়ে ফিরে আসবো। আমাকে আপনাদের দোয়ায় সামিল করবেন।’

মেহেদির করা ওই পোস্টের বরাত দিয়ে জানা যায়, ২০২১ সালের জুলাই মাস থেকে বিশ্বের সকল স্পিনারদের মধ্যে পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে কম ইকনোমি রেট তাঁর দখলে। এমনকি সদ্য প্রকাশি আইসিসির টি-টোয়েন্টি বোলিং র‍্যাঙ্কিংয়েও বাংলাদেশিদের মধ্যে সবার উপরে রয়েছেন তিনি। যেখানে এই স্পিনারের অবস্থান ১৫ নম্বরে, অন্যদিকে টাইগার অধিনায়ক সাকিবের অবস্থান ১৯-এ।

এদিকে বিশ্বকাপ দল থেকে বাদ পড়ে এবার পবিত্র ওমরাহ হজ পালনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন এই ক্রিকেটার। জানা গেছে, বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের একটি ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন তিনি। বিষয়টি শেখ মেহেদি নিজেই করেছেন নিশ্চিত। তিনি বলেছেন, ‘পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে যাচ্ছি। আমার জন্য দোয়া করবেন। সবকিছু ঠিক থাকলে ২২ তারিখ দেশে ফিরব।’

 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।