ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সোহানের নেতৃত্বে আমিরাত সফরের দল ঘোষণা টাইগারদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২ ০৬:৩০

অধিনায়ক সোহান৷ ফাইল ছবি অধিনায়ক সোহান৷ ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃসংযুক্ত আমিরাতের বিরুদ্ধে দুই ম্যাচের টি-২০ সিরিজে খেলবেন না সাকিব আল হাসান। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) গায়না অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে খেলবেন তিনি। নিয়মিত টি-২০ অধিনায়ককে ছাড়াই সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে দুই ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ দল। 

বুধবার সন্ধ্যায় এই সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। দুই ম্যাচে বাংলাদেশ দলের নেতৃত্ব দিবেন নুরুল হাসান সোহান। 

বিশ্বকাপ দলে স্ট্যান্ডবাই হিসেবে ছিলেন চার ক্রিকেটার। তাদের মধ্যে তিনজন সুযোগ পেয়েছেন আমিরাতের বিরুদ্ধে সিরিজে। তারা হলেন সৌম্য সরকার, শরীফুল ইসলাম ও রিশাদ হোসেন। এই প্রথমবার বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পেলেন তরুণ লেগ স্পিনার রিশাদ।

তবে বিশ্বকাপ দলে স্ট্যান্ড বাই তালিকায় থাকা স্পিনিং অলরাউন্ডার শেখ মেহেদী হাসান অবশ্য আমিরাতগামী দলে সুযোগ পাননি।

আগামীকাল বৃহস্পতিবার উড়াল দিচ্ছে বাংলাদেশ দল। বিকেল সাড়ে ৫টায় দুবাইয়ের উদ্দেশ্যে দেশ ছাড়বে সোহান বাহিনী। আগামী ২৫ ও ২৭ সেপ্টেম্বর স্বাগতিকদের বিরুদ্ধে দুটি টি-২০ ম্যাচ খেলবে টাইগাররা। দুবাই স্টেডিয়ামে দুটি ম্যাচই বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে।

আরব আমিরাতের বিরুদ্ধে বাংলাদেশ টি-২০ দল: নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, মুস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ, শরীফুল ইসলাম, সৌম্য সরকার ও রিশাদ হোসেন।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।