ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ভারত সফরে যেতে রাজি নন মাহমুদউল্লাহ

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৭ অক্টোবর ২০২২ ০৬:৪২

মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ গত বছরই টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে বাকি দুই ফরম্যাটে খেলার মধ্যেই আছেন সাবেক এ অধিনায়ক। যদিও কিছুদিন আগে বাংলাদেশের টি-২০ দল থেকে বাদ পড়েছেন তিনি। বিশ্বকাপ দলে ঠাঁই হয়নি তার। 

আগামী দুই মাসে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে চলবে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। প্রথম শ্রেণির ক্রিকেটের এই প্রতিযোগিতায় খেলেন না মাহমুদউল্লাহ। টেস্ট ছেড়েছেন বলে গত বছরই এনসিএলে অংশ নেননি তিনি। 

এই সময়ের মধ্যে ওয়ানডে খেলারও সুযোগ নেই মাহমুদউল্লাহর। তবে ৩৬ বছর বয়সী এই ক্রিকেটারকে ওয়ানডে খেলার সুযোগ দিতে চেয়েছিল বিসিবি। তাকে বিসিবি একাদশের হয়ে ভারত সফরে যেতে বলা হয়েছিল। কিন্তু বিসিবির প্রস্তাবে সাড়া দেননি মাহমুদউল্লাহ। তিনি ভারতের চেন্নাইয়ে তামিলনাড়ু একাদশের বিরুদ্ধে ওয়ানডে খেলতে যেতে রাজি হননি।

বৃহস্পতিবার বিসিবি সূত্র জানায়, নির্বাচকরা বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের মাধ্যমে মাহমুদউল্লার কাছে ভারত সফরে যাওয়ার প্রস্তাব দিয়েছিলেন। ক্রিকেট অপারেশন্স বিভাগ থেকে তার কাছে জানতে চাওয়া হয়েছিল এই সফরে তিনি যেতে চান কিনা। মাহমুদউল্লাহ ‘না’ বলে দিয়েছেন বিসিবিকে।

ভারতে না যাওয়ায় কার্যত ডিসেম্বরের আগে কোনো খেলাই থাকছে না মাহমুদউল্লাহর সামনে। ডিসেম্বরে ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে খেলবে বাংলাদেশ দল।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।