ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

মাশরাফি ভাই'র পর তাসকিন এখন পেসারদের নেতা: সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২ ২০:১৯

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ  এক সময়ে বোলিং অ্যাকশনে নিষিদ্ধ কিংবা খারাপ ফর্মে জাতীয় দল থেকে ছিটকে যাওয়া পেসার তাসকিন আহমেদ এখন বড় ভরসার নাম। মাশরাফি বিন মর্তুজা অধ্যায়ের সমাপ্তির পর দলে পেসারদের নেতাও হয়ে উঠেছেন তিনি। তাসকিনকে নিয়ে এমনটিই মন্তব্য করেছেন অধিনায়ক সাকিব আল হাসান। 

 

সাকিব বলেন, 'আমি মনে করি মাশরাফি ভাই'র পর গত দুই থেকে তিন বছরের ভেতর তাসকিন আমাদের পেস বোলিং বিভাগের নেতা হয়েছে। সব মিলিয়ে আমি মনে করি, আমাদের দুর্দান্ত পেস বোলিং অ্যাটাক আছে।'

 

বর্তমানে বল হাতে দারুণ ছন্দেই রয়েছেন তিনি। সবশেষ ম্যাচে হয়েছেন ম্যাচ সেরা। বিশ্বমঞ্চে এই খেতাব নিশ্চয়ই অন্য যে কোন ম্যাচের চেয়ে আলাদা কিছুই। স্লোয়ার,গতি, বাউন্সারের সংমিশ্রণে প্রতিপক্ষ ব্যাটারদের বড় পরীক্ষা নিচ্ছেন প্রতিনিয়ত। 

 

একটা সময় বাংলাদেশ স্পিননির্ভর একাদশ সাজালেও বর্তমানে কিছুটা ব্যতিক্রম দেখা যায়। একাদশে আধিক্য বাড়ছে পেসারদের। মূলত তাসকিনরাই আস্থা রাখতে বাধ্য করেছে ম্যানেজম্যান্টকে। অধিনায়ক সাকিবও গুরুত্ব বুঝেছেন পেসারদের।  

 

 

সাকিব আরও বলেন, 'আমরা এখন পেসারদের গুরুত্ব বুঝছি। এবং আমি মনে করি, আমাদের দুর্দান্ত পেস বোলিং ইউনিট আছে। প্রতিটি ফরম্যাটেই আমাদের পেসাররা দুর্দান্ত করছে।'

 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।