ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

শান্ত'র ‘ডাক’, সাগরিকায় বিপর্যয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২২ ০১:৩৭

তিনে ব্যর্থ হলেন রাব্বি, উড়ল স্ট্যাম্প। গেটি ইমেজ তিনে ব্যর্থ হলেন রাব্বি, উড়ল স্ট্যাম্প। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের চা বিরতি পর্যন্ত দাপট দেখিয়েছে সফরকারী ভারত। কুলদীপ-অশ্বিনের দৃঢ়তায় প্রথম ইনিংসে ভারত পেরিয়েছে চারশত রানের গণ্ডি। জবাবে শুরুতেই ২ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ। 

সাগরিকায় এদিন দারুণ ব্যাটিং করেছেন ভারতের দুই লোয়ার অর্ডার ব্যাটার অশ্বিন ও কুলদীপ। ৭ উইকেটে ৩৪৮ রান তুলে লাঞ্চে যাওয়া দলটিকে বড় সংগ্রহের স্বপ্ন দেখানব এই দু'জন। লাঞ্চের পরও এই দু'জন করেছেন দুর্দান্ত ব্যাটিং। তাতেই বড় সংগ্রহের পথে হাঁটে ভারত। টাইগার বোলারদের মাথা ব্যাথার কারণ হয়ে হাফ সেঞ্চুরি তুলে নেন অশ্বিন।

৫৮ রান করা অশ্বিনকে ফিরিয়ে বাংলাদেশকে দিনের দ্বিতীয় সাফল্য এনে দেন মিরাজ। শেষ দিকে অবশ্য কুলদীপের ব্যাটেই দলীয় সংগ্রহ চারশ পার করে ভারত। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে, প্রথম ইনিংসে ভারত সংগ্রহ করে ৪০৪ রান। কুলদীপ করেন ৪০ রান। উমেশ যাদব অপরাজিত থাকেন ১৫ রানে৷ বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম ও মেহেদী মিরাজ নেন ৪ উইকেট করে।

৪০৪ রানে পিছিয়ে প্রথম ইনিংসে ব্যাট করতে নামা বাংলাদেশ শুরুতেই পড়ে বিপর্যয়ে। ইনিংসের প্রথম বলেই ওপেনার নাজমুল শান্তকে ফেরান মোহাম্মদ সিরাজ। এরপর ৪ রান করা ইয়াসির রাব্বিকে সাজঘরে ফেরান উমেশ যাদব। শুরুতেই দুই উইকেট হারিয়ে সাগরিকায় বাংলাদেশ পড়ে ব্যাটিং বিপর্যয়ে।

তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরার চেষ্টা করেন অভিজ্ঞ লিটন দাস ও অভিষিক্ত জাকির হাসান। এই দু'জনের দৃঢ়তায় বাংলাদেশ চা বিরতিতে যাওয়ার আগে ৩৭ রান তুলে হারায়নি কোন উইকেট। লিটন ২৬ ও জাকির অপরাজিত আছেন ৯ রানে।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।