ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

শেষ হলো ‘ডমিঙ্গো’ অধ্যায়ের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২২ ২২:১৪

রাসেল ডমিঙ্গো। ফাইল ছবি রাসেল ডমিঙ্গো। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বাংলাদেশ দলের কোচের ভূমিকায় শেষ হচ্ছে রাসেল ডমিঙ্গো অধ্যায়ের। সেই গুঞ্জনটা ডালপালা মেলেছিল বেশ আগেই। ভারত সিরিজের আগেও এই নিয়ে উঠেছিল একের পর এক গুঞ্জন। অবশেষে সেই গুঞ্জনকে সত্য করেই, বাংলাদেশ দলের কোচের দায়িত্ব ছাড়লেন সাবেক এক প্রোটিয়া। বড় দিনের ছুটিতে দেশে পৌঁছেই প্রোটিয়া কোচ জানিয়ে দিয়েছেন তার না থাকার সিদ্ধান্ত।

এর আগে গত সোমবার বিজয় দিবস টি–টোয়েন্টি ক্রিকেটের ফাইনালে পুরস্কার প্রদান শেষে গণমাধ্যমে কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে, ডমিঙ্গো ইস্যুতে মুখে কুলুপ এঁটেছিলেন তিনি। পাপন বলেন, ‘আমরা এই মুহূর্তে দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে এগোচ্ছি। ৩-৪ বছরের পরিকল্পনা রয়েছে আমাদের। সেজন্য পরিবর্তন দরকার হলে সেটি করা হবে।’

পাপনের এমন কথাতেই স্পষ্ট ছিল শেষ হতে চলছে রাসেল ডমিঙ্গো অধ্যায়ের। যদিও চুক্তি অনুযায়ী, ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত প্রধান কোচের দায়িত্ব পালন করবেন রাসেল ডমিঙ্গো। অর্থাৎ ভারতের অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপ পর্যন্তই ছিল বিসিবির সঙ্গে ডমিঙ্গোর চুক্তির মেয়াদ। এর মধ্যে এই প্রোটিয়াকে বিদেয় করতে চাইল, শর্ত অনুযায়ী তিন মাস আগে নোটিশ দিতে হবে। তবে, নোটিশ পাঠানোর আগেই বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করলেন রাসেল ডমিঙ্গো।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।