ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

কোহলিকে পেছনে ফেললেন লিটন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২ ০৫:০৪

লিটন দাস। ফাইল ছবি লিটন দাস। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলতি বছরটা দুর্দান্তই কেটেছে টাইগার তারকা ব্যাটার লিটন দাসের। গত মে মাসে ক্যারিয়ার সেরা ৭২৪ রেটিং পয়েন্ট নিয়ে টেস্ট ব্যাটারদের তালিকায় লিটন উঠেছিলেন ১২ নম্বরে। এবার বছরের শেষ দিকে এসে ফের ১২ নম্বরে উঠে এসেছেন তিনি। যা বাংলাদেশি কোন ব্যাটারের টেস্টের সেরা র‍্যাঙ্কিং।

বুধবার আইসিসি র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ করেছে। সেখানেই দুই ধাপ উন্নতি হয়েছে লিটনের। তাতেই লিটন পেছনে ফেলেছেন ইংলিশ তারকা জনি বেয়ারেস্টো ও ভারতীয় তারকা বিরাট কোহলিকে। 

ভারতের বিপক্ষে দুই টেস্টের সিরিজের আগে লিটনের অবস্থান ছিল ১৪ নম্বরে। ঢাকা টেস্টে দলের বিপর্যয়ে ৭৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। তাতেই দুই ধাপ উন্নতি করে ফের ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে উঠে এসেছেন তিনি। বর্তমানে লিটন দাসের রেটিং ৭০২।

এদিকে র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে মুমিনুল হকেরও। চট্টগ্রাম টেস্টে একাদশে সুযোগ না পেলেও, ঢাকা টেস্টে সুযোগ পেয়েই মুমিনুল খেলেছিলেন ৮৫ রানের ইনিংস। তাতেই ৫ ধাপ উন্নতি করে উঠে এসেছেন ৬৮ নম্বরে। এদিকে ঢাকা টেস্টে হাফ সেঞ্চুরি হাঁকানো জাকিরের উন্নতি হয়েছে ৭ ধাপ। বর্তমানে এই ওপেনার অবস্থান করছেন ক্যারিয়ার সেরা ৭০ নম্বরে।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।