ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে মিরাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২২ ০২:০৯

মেহেদী হাসান মিরাজ। ফাইল ছবি মেহেদী হাসান মিরাজ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বিদায়ের অপেক্ষায় ২০২২ সাল। নতুন বছরকে বরণ করে নিতে প্রস্তুতি চলছে বিশ্বজুড়েই। শেষ হতে যাওয়া বছরে ক্রিকেটাঙ্গনে ছিল নানা ঘটন-অঘটন। কেউ বা হয়েছেন নায়ক, কেউ বা হয়েছেন খলনায়ক। টি-টোয়েন্টি বিশ্বকাপের বছরে অবশ্য খুব একটা হয়নি আন্তর্জাতিক ওয়ানডে। তবে, এর মাঝেও ক্রিকেটাররা ছড়িয়েছেন আলো।

খেলোয়াড়দের ব্যক্তিগত পারফর্ম, দলের জয়ে অবদান কিংবা দলে ইম্প্যাক্ট রেখেই অনেক ক্রিকেটার রাঙিয়েছেন বছরটাকে। তাদের মধ্যে একজন ছিলেন টাইগারা তারকা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। বল হাতে দলের জয়ে অবদান রাখার পাশাপাশি, ব্যাট হাতেও মিরাজ দলের গুরুত্বপূর্ণ সময়ে ধরেছেন দলের হাল। তার ধারাবাহিকতায় জনপ্রিয় সংবাদমাধ্যম ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন মিরাজ।

বছরের শুরুতে ঘরের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে খাদের কিনারা থেকে ব্যাট হাতে দলকে টেনে এনে দিয়েছিলেন দারুণ এক জয়। এছাড়া দক্ষিণ আফ্রিকা সফরেও মিরাজ ছিলেন বল হাতে দুর্বার। বল হাতে বছরজুড়ে দাপিয়ে বেড়ানো মিরাজ, বছরের শেষটাও করেছেন ভারতের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েই। অনুমেয়ভাবেই ক্রিকইনফোর বর্ষসেরা একাদশে ঠাঁই পেয়েছেন তিনি।

এদিকে মিরাজ ছাড়া আর কোন বাংলাদেশি ক্রিকেটারের জায়গা হয়নি একাদশে। এছাড়া বর্ষসেরা একাদশের অধিনায়ক করা হয়েছে পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে। সর্বোচ্চ তিন ক্রিকেটার জায়গা পেয়েছেন ভারত থেকে। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে থেকেও সেরা একাদশে জায়গা পেয়েছেন একজন করে। 

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশ: ট্রাভিস হেড, শুভমান গিল, বাবর আজম (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, টম ল্যাথাম, সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, অ্যাডাম জাম্পা ও ট্রেন্ট বোল্ট।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।