ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বাংলাদেশের ইতিহাসের সেরা ক্রীড়াবিদ সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২২ ২২:৩২

সেরা ক্রীড়াবিদদের সম্মাননা তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান। ছবি: সংগৃহিত সেরা ক্রীড়াবিদদের সম্মাননা তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান। ছবি: সংগৃহিত

নট আউট ডেস্কঃ ক্রীড়া লেখকদের প্রাচীন সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) হীরকজয়ন্তীতে সেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশ ফুটবলের জীবন্ত কিংবদন্তি ও বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনকে টপকে সেরা নির্বাচিত হয়েছেন টাইগার ক্রিকেটের এই পোস্টারবয়।

গতকাল (শুক্রবার) সন্ধ্যায় বিএসপিএর ৬০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দেশের স্বাধীনতা-উত্তর (১৯৭১ সালের পর) সেরা ১০ ক্রীড়াবিদের তালিকা ঘোষণা করেছে। মোট ১২০ জন ক্রীড়াবিদের মধ্যে থেকেই ১০ জনকে মনোনীত করে ৯ সদস্যের স্বাধীন বিচারক প্যানেল। সেখানেই সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হয়েছেন সাকিব আল হাসান, দ্বিতীয় হয়েছেন কাজী সালাউদ্দিন ও তৃতীয় হয়েছেন দাবাড়ু নিয়াজ মোর্শেদ।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের পর পেরিয়েছে ৫০ বছরেরও বেশি। এর পর থেকেই দেশের ক্রীড়াঙ্গনে অনেকেই রেখে আসছেন অবদান। লাল-সবুজকে বুকে ধারণ করে অনেকেই অনেক ভাবে দেশের ক্রীড়াঙ্গনে সাফল্য এনেছেন। এবার বিএসপিএ' র উদ্যোগে সেটারই দেওয়া হয়েছে সম্মাননা। 

এই তিনজন ছাড়াও মনোনীত হওয়া বাকিরা হলেন-প্রয়াত ফুটবলার মোনেম মুন্না, ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, অ্যাথলেটিকসে প্রয়াত শাহ আলম, সাঁতারে মোশাররফ হোসেন খান, বক্সিংয়ে মোশারফ হোসেন, শুটিংয়ে আসিফ হোসেন খান ও গলফে সিদ্দিকুর রহমান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।